সিলেটে হরতাল : আবারও পিকেটিংয়ে নেতারা

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নাম কিবরিয়া হত্যা মামলার চার্জশিট থেকে প্রত্যাহারের দাবিতে ‘আমরা সিলেটবাসী’ নামক সংগঠনের ব্যানারে ডাকা হরতালে আবারও পিকেটিংয়ে নেমেছেন সিলেট বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

সোমবার বেলা ১২টা থেকে তারা আবারও নগরীর কোর্ট পয়েন্ট এলাকাস্থ মধুবন মার্কেটের সম্মুখে অবস্থান নিয়েছেন। সন্ধ্যা পর্যন্ত তারা পিকেটিং করবেন বলে জানিয়েছেন ‘আমরা সিলেটবাসী’র আহ্বায়ক ও সিলেট জেলা মুক্তিযোদ্ধা দলের আহ্বায়ক আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, ‘পুলিশ আমাদেরকে পিকেটিং না করতে চাপ দিচ্ছে। কিন্তু তবু আমরা মাঠেই আছি। হরতাল শেষ না হওয়া পর্যন্ত আমরা মাঠেই থাকব।’

প্রসঙ্গত, এর আগে সকাল ৬টায় হরতাল শুরু হলেও সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা পিকেটিং করে মাঠ ছেড়েছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টায় আব্দুর রাজ্জাকের নেতৃত্বে ১০-১২ জন হরতাল সমর্থক মধুবন মাকের্টের সামনে অবস্থান নেন। পরে ৯টায় মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব চৌধুরী ৩০-৪০ জনের মিছিল নিয়ে মধুবন সুপার মার্কেটের সামনে আসেন। এরপর সবাই হরতালের সমর্থনে মিছিল নিয়ে জিন্দাবাজারে গিয়ে সমাবেশে মিলিত হন।

সমাবেশে বক্তব্য রাখেন  আব্দুর রাজ্জাক, ছাত্রদল নেতা মাহবুব চৌধুরী।

সমাবেশে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা মঈন উদ্দিন সুহেল, এমদাদ চৌধুরী, যুবদল নেতা মামুনুর রশিদ, কামরুল হাসান চৌধুরী শাহিন, সাদিকুর রহমান সাদিক, ছাত্রদল নেতা হুমায়ুন কবির সুহিন আহমদ, নজরুল ইসলাম, আব্দুল মজিদ প্রমুখ।

সমাবেশে আব্দুর রাজ্জাক বলেন, ‘খালেদা ও তারেক জিয়ার আদর্শের সৈনিক বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হকের নাম চার্জশিট থেকে বাদ না দিলে কঠোর থেকে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।’

You Might Also Like