সিলেটে খালেদা জিয়া : হযরত শাহ জালাল ও শাহ পরাণের মাজার জিয়ারত

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সিলেটে হযরত শাহ জালাল (র.) ও হযরত শাহ পরাণ (র.)-এর মাজার জিয়ারত করেছেন।

সোমবার সন্ধ্যায় সিলেট সার্কিট থেকে হযরত শাহ জালাল (র.) এর মাজার জিয়ারতে যান তিনি। সেখানে খালেদা জিয়া মাগরিবের নামাজ আদায় করেন। এরপর দুই রাকাত নফল নামাজ শেষে মোনাজাত করেন।

প্রায় ৪০ মিনিট শাহজালাল (র.) এর মাজারে অবস্থানের পর প্রখ্যাত ওলি হযরত শাহ পরাণ (র.) এর মাজারে যান খালেদা জিয়া। সেখানেও দেশবাসীর কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন বিএনপি প্রধান।

এ সময় তার সঙ্গে দলের চেয়ারপারসনের উপদেষ্টা ইলিয়াসপত্নী তাহসিনা রুশদী লুনা, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বনির্ভর সম্পাদক শিরিন সুলতানা, সহ শিক্ষা সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট সার্কিট হাউজে গিয়ে পৌঁছান খালেদা জিয়া। সেখানে তাকে ফুল দিয়ে স্বাগত জানান বিএনপি নেতারা। খালেদা জিয়ার আগমন ঘিরে সিলেট শহরের প্রবেশ মুখেই বিপুলসংখ্যক নেতাকর্মী জড়ো হন।

খালেদা জিয়ার আগমনকে কেন্দ্র করে নেতাকর্মীদের ভিড়

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় সামনে রেখে সিলেটে মাজার জিয়ারতের উদ্দেশে সকাল ৯টায় গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে যাত্রা শুরু করেন খালেদা জিয়া। এই সফরে নারায়ণগঞ্জ, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, ভৈরব, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে তৃণমূল বিএনপির নেতা-কর্মীরা সড়কের দু’পাশে দাঁড়িয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। খালেদাও গাড়ি থেকে হাত নেড়ে নেতাকর্মী ও সাধারণ মানুষের শুভেচ্ছার উত্তর দেন।

এ সফরকে ঘিরে কয়েকটি স্থানে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে পুলিশ। সফরে বিএনপি প্রধানের সফরসঙ্গী হিসেবে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতারা।

You Might Also Like