সিরিয়াল কিলার রসুখার মামলার রায় আজ

সিরিয়াল কিলার রসুখার মামলার রায় আজ (বুধবার)। ১১ নারীকে হত্যার দায়ে অভিযুক্ত এ খুনী বর্তমানে চাঁদপুর জেলা কারাগারে রয়েছে। তার বিরুদ্ধে দায়ের করা নয়টি মামলার একটির রায় হবে আজ।

উল্লেখ্য, চাঁদপুরের মদনা গ্রামের ছিঁচকে চোর রসু খা ভালবাসায় পরাস্ত হয়ে এক সময় সিরিয়ার কিলারে পরিণত হয়। ২০০৯ সালের ৭ অক্টোবর পুলিশের হাতে ধরা পড়ার পর তার লোমহর্ষক হত্যাকাণ্ডের চিত্র বেরিয়ে আসে। তিনি ১১ নারীকে হত্যার কথা স্বীকার করেছেন। তার টার্গেট ছিল ১০১টি হত্যাকাণ্ড ঘটানোর। রসু যাদের হত্যা করেছে তারা সবাই ছিল গার্মেন্টস কর্মী।

রসু খা জানিয়েছেন, ভালোবাসার অভিনয় করে নিম্নবিত্ত পরিবারের মেয়েদের ঢাকার সাভার ও টঙ্গী এলাকা থেকে চাঁদপুরে এনে প্রত্যন্ত এলাকায় নিয়ে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

এ হত্যার শিকার ওইসব হতভাগ্য মেয়েদের অধিকাংশরই সঠিক নাম ঠিকানা বা পরিচয় আজো জানা যায়নি।

রসুকে গ্রেফতারের পর চাঁদপুর ও ফরিদগঞ্জ থানায় মোট ১০টি মামলা করা হয়। এর মধ্যে একটি হত্যা ও অপরগুলো নারী ও শিশু নির্যাতন আইনে। তার মামলাগুলো বিচারের জন্য চট্টগ্রামের বিশেষ ট্রাইব্যুনালে স্থানান্তর করা হলে সেখানে একটি মামলার রায়ে রসু খালাস পেয়ে যায়।

পরে এ অবস্থায় তার বাকিসব মামলাগুলো চাঁদপুর আদালতে পুনরায় ফেরত পাঠিয়ে দেয় ট্রাইব্যুনাল।

বর্তমানে জেলা ও দায়রা জজ আদালতে একটি এবং অতিরিক্ত জেলা জজ আদালতে ৮টি মামলার বিচার চলছে। এর মধ্যে টঙ্গীর গার্মেন্টস কর্মী শাহিদা হত্যা মামলার রায় আজ।

সরকার পক্ষের আইনজীবীরা জানান, তারা রসুর সর্বোচ্চ সাজার ব্যাপারে আশাবাদী।

এদিকে, রসু খার পক্ষে আইনজীবীরা বলেন, রাষ্ট্রপক্ষ মামলার সাক্ষীদের হাজির করতে পারছে না। রসু খালাস পাবে।

You Might Also Like