সিরাজগঞ্জে ট্রেনের চালক ও গার্ডকে মারধর: দুই পুলিশ সদস্য প্রত্যাহার

সিরাজগঞ্জে রাজশাহী এক্সপ্রেস মেইল ট্রেনের চালক ও গার্ডকে মারধরের ঘটনায় জিআরপি সিরাজগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক মজিবর রহমান এবং সিপাহী আবুল কালামকে প্রত্যাহার এবং ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সৈয়দপুর রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিক তানজিলুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গতকাল শনিবার রাতে সিরাজগঞ্জ গামী রাজশাহী এক্সপ্রেস মেইল ট্রেন লাাহিড়ী মোহনপুর ও উল্লাপাড়ার মাঝামাঝি পৌঁছলে ট্রেনে কাটা পড়া একটি লাশ দেখে ট্রেনে দায়িত্বরত জিআরপি পুলিশ লাশটি ট্রেনে উঠাতে চাইলে ট্রেনের সহকারী চালক আনিছুর রহমান ও গার্ড আনোয়ার হোসেন উদ্ধর্তন কর্মকর্তাদের অনুমতি ছাড়া লাশ ট্রেনে তুলতে আপত্তি করে। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। রাত ৮টার সময় সিরাজগঞ্জ বাজার স্টেশনে ট্রেনটি পৌঁছলে পুলিশ ট্রেনের চালক ও গার্ডকে লাশ নামাতে বললে তারা লাশ নামাতে অস্বীকার করায় পুলিশ তাদের মারপিট করে।

এ ঘটনার প্রতিবাদে ট্রেন চলাচল বন্ধ থাকে পরে রাত ১টার সময় জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেনের আশ্বাসে ট্রেন চলাচল স্বাভাবিক হয় এবং ট্রেনটি ঈশ্বরদীর উদ্দেশে ছেড়ে যায়।

এছাড়াও ঈশ্বরদী এসপি জোন, আইআরপি ও ইন্সপেক্টর এর সমন্বয়ে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এই কমিটি আগামী ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিলে সেই অনুযায়ী পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ সুপার সিদ্দিক তানজিলুর রহমান জানিয়েছেন।

You Might Also Like