সিরাজগঞ্জে কথিত ‘পীরের’ লাঠিপেটায় ‘মুরিদ’ নিহত

সিরাজগঞ্জের বেলকুচিতে কথিত এক পীর ও তার সমর্থকদের পিটুনীতে জয় মোল্লা (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত জয় মোল্লাও ওই পীরের ‘মুরিদ’ (ভক্ত) ছিলেন বলে জানা গেছে।
উপজেলার তামাই এলাকার কুশিপাড়ায় রবিবার রাতে এ ঘটনা ঘটে।
পুলিশ এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে কথিত পীর বেল্লাল হোসেনকে (৪৮) আটক করেছে। লাশ উদ্ধার করে থানায় রাখা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী জানান, রবিবার বিকেলে বেলকুচির ভাঙ্গাবাড়ি ইউনিয়নের মাঠপাড়া গ্রামের আব্দুল মমিম মোল্লার ছেলে জয় মোল্লাসহ কয়েকজন কুশিপাড়া গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে কথিত পীর বেল্লাল হোসেনের বাড়িতে যান।
সন্ধ্যার পর মাদক সেবনের পর আভ্যন্তরীণ বিষয় নিয়ে ‘মুরিদদের’ মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। এর একপর্যায়ে ‘পীর’ এবং তার লোকজন জয়কে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেন। পরে স্থানীয়রা তাকে দ্রুত বেলকুচি হাসপাতালে নেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়।
বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বলেন, ‘এ ঘটনায় রাতেই ওই কথিত পীর বেল্লাল হোসেনকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।’
তিনি স্থানীয়দের বরাত দিয়ে আরও বলেন, ‘মুরিদ জয় মোল্লা ভণ্ড পীরের দুই মেয়েকে নিয়ে বাজে মন্তব্য করায় বাকবিতণ্ডার একপর্যায়ে এ হত্যাকাণ্ড ঘটে। এ ছাড়া বেল্লাল হোসেন ধর্মীয় মজমার নামে প্রতিদিন তার বাড়িতে মাদকের রমরমা আসর বসাতেন।’
এ হত্যাকাণ্ডের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

You Might Also Like