সিটি নির্বাচনে সেনা মোতায়েনের পরিস্থিতি হয়নি : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদ বলেছেন, ‘সিটি নির্বাচনে এখনও সেনা মোতায়েনের পরিস্থিতি হয়নি। তারপরও সেনা মোতায়েনের বিষয়ে দুই একদিনের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’রোববার রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, ‘ভোটকেন্দ্রে যদি কেউ বল প্রয়োগ করে তাহলে দ্বিগুন বল প্রয়োগ করে তাদের প্রতিহত করা হবে।’

তিনি বলেন, ‘আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দাদের কাছে সার্বিক পরিস্থিতি জেনেছি। তারা বলেছে এখন পর্যন্ত সার্বিক পরিস্থিতি ভালো রয়েছে। তার পরও আমরা পর্যবেক্ষণ করে সেনা মোতায়েনের বিষয়ে দুই একদিনের মধ্যে সিদ্ধান্ত নেব।’

এর আগে বেলা ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়। বৈঠকে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনাররা, পুলিশের মহাপরিদর্শক, প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও), স্পেশাল ব্রাঞ্চ (এসবি), বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্স (ডিজিএফআই), ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স (এনএসআই), র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আনসারের মহাপরিচলক, ইসি সচিব, ডিএমপি কমিশনার, সিএমপি কমিশনার, বিভিন্ন গোয়েন্দা সংস্থার দায়িত্বশীল কর্মকর্তা, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসাররা।

তফসিল অনুযায়ী, আগামী ২৮ এপ্রিল ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে।

You Might Also Like