সিটি নির্বাচনের আগে পরিস্থিতি পর্যালোচনায় বসছে ইসি

ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের সময়সূচি ঠিক করার আগে পরিস্থিতি পর্যালোচনায় আইন-শৃঙ্খলা বাহিনী ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বসছে নির্বাচন কমিশন।
নির্বাচন কমিশন সচিব মো. সিরাজুল ইসলাম সোমবার বলেন, “আগামী বৃহস্পতিবার কমিশনের সম্মেলন কক্ষে এ বৈঠক ডাকা হয়েছে।”
এ বৈঠকে অংশ নেওয়ার জন্য ইসির নির্বাচন সহায়তা ও সমন্বয় শাখা থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব, প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহা পরিদর্শক, র‌্যাব, কোস্টগার্ড, আনসার ও ভিডিপির মহা পরিচালক, সংশ্লিষ্ট পুলিশ ও নির্বাচন কর্মকর্তা, গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।
সংশ্লিষ্টরা জানান, বর্তমান পরিস্থিতি ভোটের উপযোগী কিনা বা পরিস্থিতির উন্নতি কবে নাগাদ হবে- এসব বিষয়ে বৈঠকে জানতে চাইবে কমিশন। পরিস্থিতি পর্যালোচনার পর কমিশন ভোটের সময় নির্ধারণ করতে বসবে।
ভোট সামনে রেখে ভোটার তালিকা পুনর্বিন্যাসহ অন্যান্য প্রস্তুতিও এগিয়ে নেওয়া হচ্ছে বলে কমিশন সচিব জানান।
সিরাজুল ইসলাম বলেন, “১০ মার্চের মধ্যে আমার সচিবালয় রেডি হবে। পরবর্তী সিদ্ধান্ত কমিশনের। আমার প্রিপারেশন শেষ হচ্ছে, পরের বিষয়টা কমিশনের সিদ্ধান্তের ওপর।”
বিএনপি জোটের হরতাল-অবরোধের কারণে এসএসসি পরীক্ষার সূচি এবার দফায় দফায় পিছিয়েছে। এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে ২ এপ্রিল থেকে, চলবে ১১ জুন পর্যন্ত। আর রোজা শুরু হবে ১৫ জুনের দিকে।
প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ এর আগে বলেছিলেন, পরীক্ষা ও রোজার আগে সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ ঠিক করতে তারা ‘ফাঁকা সময়’ চান, যাতে ভোটের কারণে কোনো সমস্যা না হয়।

You Might Also Like