Uncategorized

সাহেদ কাণ্ডে ফেঁসে যেতে পারেন যেসব প্রভাবশালী সাংবাদিকরা

সাহেদ

করোনা রোগীর চিকিৎসা ও পরীক্ষার নামে প্রতারণা চালানো রিজেন্ট হাসপাতালে র‌্যাবের অভিযানের সূত্র ধরে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো.সাহেদ ওরফে সাহেদ করিমের কুকীর্তির যেসব চিত্র উঠে এসেছে তা স্বীকার করে নিয়েছেন। তবে যাদের কারণে সাহেদ এমন প্রভাববিস্তার করেছিলেন এখন তাদের খোঁজা হচ্ছে। সেই তালিকা থেকে বাদ যাচ্ছেন না সাংবাদিকরাও। বিশেষ করে বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলে টকশোর বদৌলতে স্বল্পসময়েই বেশ প্রভাবশালী হয়ে উঠেন প্রতারক সাহেদ করিম।

নিজের অপরাধ ঢাকার পাশাপাশি, হুমকি-ধুমকি ও প্রশাসনিক বিভিন্ন সুযোগ সুবিধা নেয়ার জন্য ঢাকা থেকে প্রকাশ করেছেন ‘নতুন কাগজ’ নামে একটি দৈনিকও। যদিও করোনা শুরু হওয়ার পর থেকে বন্ধ রয়েছে কাগজটি। কখনো কোনো কারণে সাংবাদিকরা সাহেদকে ফোন দিলেই। পরবর্তীতে নতুন কাগজ পত্রিকার সাংবাদিকদের দিয়ে তা মামাংসার চেষ্টা চালাতেন সাহেদ।

পাওনাদাররা টাকা চাইলে হয়রানি করা, হুমকি দেওয়া ও ভয়ভীতি দেখানোর পাশাপাশি সচিবালয়ে অবাধ বিচরণের জন্য নতুন কাগজ পত্রিকাকে ঢাল হিসেবে বেশ নিবিঘ্নে ব্যবহার করেছেন সাহেদ। পরিচয় দিতেন সিনিয়র সাংবাদিক ও সম্পাদক হিসেবেও।

গত বৃহস্পতিবার সাহেদের অন্যতম সহযোগী ও রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তারিকুল ইসলাম ওরফে তারেক শিবলীকে গ্রেফতারের পর উঠে আসে বেশ কিছু প্রভাবশালী সাংবাদিকদের নাম। যাদের মদদে সাহেদ পরিচয় পায় ‘মিডিয়া ব্যাক্তিত্ব’ পাশাপশি হয়ে উঠেন ক্ষমতাশীল।

এদিকে, সাহেদের ভায়রা ও টিভি নাটকের প্রযোজনা প্রতিষ্ঠান ‘টেলিহোম’-এর প্রধান মোহাম্মদ আলী বশিরকে র‌্যাব কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে র‌্যাব। টিভি টকশোতে অতিথি হওয়ার পেছনেও এই আলী বশিরের ব্যাপক ভূমিকা রয়েছে। কোনো টিভি চ্যানেলে অতিথি হওয়ার জন্য কাকে কত টাকা দিতেন? কোনো কোনো টকশো সঞ্চালক এই টাকা গ্রহণ করতেন? কিভাবে টাকা দেয়া হতো-সবই জানিয়েছেন বশির। এখন রিমাণ্ডে বশিরের কথাগুলো কতটা সত্য? আদৌ সত্য কি না- সাহেদের কাছ থেকে জানার চেষ্টা করবে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে তদন্তকারী সূত্র জানায়, সাহেদের জনসংযোগ কর্মকর্তা তারিকুল ইসলাম ওরফে তারেক শিবলী সব অবৈধ টাকার লেনদেন ও বিভিন্নস্থানে সাহেদের পক্ষে ‘ম্যানেজ’ করার কাজ করতেন।

ইতোমধ্যে তারেক শিবলী স্বীকারও করেছেন, সাহেদের ভায়রা আলী বশিরের মাধ্যমে টিভি মিডিয়ায় প্রভাব বিস্তার করে রাতারাতি বনে গেছেন মিডিয়া ব্যক্তিত্ব। আর এই ভায়রার মাধ্যমে সাহেদ তার অবৈধ টাকা মিডিয়ায় ঢেলেছেন বলে অভিযোগ আছে। আলী বশির ও তারেকের কথা উঠে আসে বেশ কয়েকজন প্রভাবশালী সাংবাদিককের নাম। তবে তদন্তের স্বার্থে নামগুলো এখনই প্রকাশ করতে অপারগতা প্রকাশ করেছে তদন্তকারী সূত্রগুলো।

টিভি টকশোর অতিথি হওয়ায় রাতারাতি ‘মিডিয়া ব্যক্তিত্ব’ বনে যাওয়া সুবাদে -এই প্রভাবকে কাজে লাগিয়ে অবাধে ঢুকে পড়তেন সচিবালয়ে মন্ত্রীদের দপ্তরে। করতেন তদবির বাণিজ্য। যার ইঙ্গিত মিলেছেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বক্তব্যে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আলোচিত সাহেদের রিজেন্ট হাসপাতালে আমি নিজেও ৪/৫ জন রোগী পাঠিয়েছিলাম।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাহেদ একজন ক্রিমিনাল। তিনি অনেকের সঙ্গে প্রতারণা করেছেন। আর কখনো, কোনো দিন যেন তিনি এ ধরনের প্রতারণা করতে না পারেন, সে জন্য ব্যবস্থা নেওয়া হবে। একের পর এক প্রতারণার পরও কেন এত দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিছু করতে পারল না? এই প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতারকেরা ফাঁকফোকর দিয়ে অপরাধ করে। তবে সরকার ও তার সংশ্লিষ্ট দপ্তর সজাগ আছে।

রাজনৈতিক দলের কোনো কমিটিতে যেন মো. সাহেদ ওরফে সাহেদ করিমের মতো প্রতারকদের রাখা না হয়, সেই আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, তারা সুপারিশ করবেন কমিটিতে কাউকে নেওয়ার আগে যেন ভালো করে যাচাই-বাছাই ও ব্যক্তির সম্পর্কে খোঁজখবর করা হয়।

তদন্ত সংশ্লিষ্ট একাধিক র‌্যাব কর্মকর্তা বলেন, তিন-চার বছর ধরে পুলিশ ও র‌্যাবের অনুষ্ঠানে দাওয়াত না দিলে সাহেদ ফোন করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হুমকি দিতেন যে উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছে নালিশ করবেন। এ ছাড়া তিনি নিজেকে সাতক্ষীরার সংসদ সদস্য (এমপি) প্রার্থী বলেও পরিচয় দিতেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তারিকুল ইসলাম ওরফে তারেক শিবলীর কাছ থেকে সাহেদের অনেক অপকর্মের গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার জন্য আগেই কোম্পানি খুলে বসতেন তিনি। মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে পরিচিতি পাওয়ার পর অনেকের সঙ্গে ব্যাবসায়িক সম্পর্ক গড়ে তুলে প্রতারণা করেছেন।

জানা গেছে, ভুক্তভোগী কেউ আইনের আশ্রয় নিলে তাকে অফিসে ডেকে তার সহযোগী নারীদের দিয়ে যৌন কেলেঙ্কারিতে ফাঁসিয়ে দিতেন সাহেদ। সে জন্য উত্তরায় তার অফিসের একটি কক্ষ গোপনীয় করে রেখেছিলেন তিনি। সেখানে শুধু কয়েকজন বিশেষ নারী ও সহযোগী তারিকুল ইসলাম ওরফে তারেক শিবলীর ঢোকার সুযোগ ছিল। ওই কক্ষে বসেই বিভিন্ন অপকর্ম চালাতেন সাহেদ।

আর তারিকুল ইসলাম ওরফে তারেক শিবলীর মাধ্যমেই সাহেদ রিজেন্ট হাসপাতালের করোনা চিকিৎসার জালিয়াতির টাকা লেনদেন করতেন।

তদন্তকারী ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, উত্তরা ও মিরপুরের রিজেন্ট হাসপাতালের ভবন মালিকরা তার বিরুদ্ধে সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন।

প্রসঙ্গত: গত বৃহস্পতিবার সাহেদের অন্যতম সহযোগী ও রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তারিকুল ইসলাম ওরফে তারেক শিবলীকে রাজধানীর নাখালপাড়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব। তবে সাহেদের ভায়রা মোহাম্মদ আলী বশিরকে জিজ্ঞাসাবাদের মধ্যেই সীমাবদ্ধ রেখেছে র‌্যাব।

এদিকে বহুল আলোচিত রিজেন্ট হাসপাতাল প্রতারণা মামলার প্রধান পলাতক আসামি ও রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমকে ১৫ জুলাই বুধবার ভোর ৫টা ১০ মিনিটে সাতক্ষীরার সীমান্তের দেবহাটা থানার সাকড় বাজারের পাশে অবস্থিত লবঙ্গপতি এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয়। সাহেদকে সাতক্ষীরা স্টেডিয়াম থেকে হেলিকপ্টারে করে ঢাকায় আনা হয় ওইদিনই।

গত ৬ জুলাই করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ার অভিযোগে র‍্যাব উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়। করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষা না করেই ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অনিয়ম ধরা পড়ায় ওই রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা বন্ধ করে দেয়া হয়। ওইদিনই ৭ জুলাই করোনা পরীক্ষা না করেই সার্টিফিকেট প্রদানসহ বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে র‌্যাব (মামলা নম্বর- ৫)। এরপর গত ১৪ জুলাই মঙ্গলবার সন্ধ্যার পর গাজীপুর থেকে রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজকে গ্রেফতার করা হয়েছে।

মামলার আসামিরা হলেন-রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ (৪৩), ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসুদ পারভেজ (৪০), অ্যাডমিন আহসান হাবীব (৪৫), এক্সরে টেকনিশিয়ান হাসান (৪৯), মেডিক্যাল টেকনোলজিস্ট হাকিম আলী (২৫), রিসিপশনিস্ট কামরুল ইসলাম (৩৫), রিজেন্ট গ্রুপের প্রজেক্ট অ্যাডমিন রাকিবুল ইসলাম (৩৯), রিজেন্ট গ্রুপের এইচআর অ্যাডমিন অমিত অনিক (৩৩), গাড়িচালক আব্দুস সালাম (২৫), নির্বাহী কর্মকর্তা আব্দুর রশীদ খান জুয়েল (২৮), হাসপাতালের কর্মচারী তরিকুল ইসলাম (৩৩), স্টাফ আব্দুর রশিদ খান (২৯), স্টাফ শিমুল পারভেজ (২৫), কর্মচারী দীপায়ন বসু (৩২) এবং মাহবুব (৩৮)। দু`জনের নাম জানা যায়নি।

 

আলোচিত সংবাদ

 

রিজেন্টের সাহেদ ১০ দিনের রিমান্ডে

 

রিজেন্টের সঙ্গে চুক্তি কার নির্দেশে, জানালেন হেলথ ডিজি

 

রিজেন্ট হাসপাতালের লাইসেন্স নেই জেনেও চুক্তি করেছিল স্বাস্থ্য অধিদপ্তর

 

যার মাধ্যমে টিভি মিডিয়ায় প্রভাব বিস্তার করেছিলেন সাহেদ

 

প্রকাশ পাচ্ছে সাহেদের নানা চাঞ্চল্যকর তথ্য

 

এভাবেই পেটাত ও নারী দিয়ে হেনস্তা করত সাহেদ

 

রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী গ্রেপ্তার

 

রিজেন্ট হাসপাতালের দুর্নীতি তদন্তে দুদক

 

সাহেদের স্ত্রীও এখন বিচার চান

 

‘তু্ই টাউট, তোর জন্যই আমার সব শেষ হয়ে গেছে’

 

যে কারণে বেপরোয়া হয়ে ওঠেন সাবরিনা

 

নারী অপরাধের পাপিয়ার পর ‘ভয়ঙ্কর’ ও ‘আলোচিত’ সংযোজন সাবরিনা

 

রিমান্ডে মুখোমুখি সাবরিনা-আরিফ : প্রতারণার কথা স্বীকার করে যা বললেন-

 

জেনে নিন চিত্রনায়িকাদের রূপের রহস্য!

 

ঢাবির সাবেক ভিসি রাষ্ট্রবিজ্ঞানী এমাজউদ্দীন আর নেই

 

বাংলাদেশে করোনার উপসর্গ নিয়ে ১৭৭৬ জনের মৃত্যু

 

বাংলাদেশের গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে পড়ছে করোনা

 

বাংলাদেশে ঈদের ছুটিতে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি

 

মাস্ক পরে যা করবেন না, বিপদ বাড়বে

 

পাঠাও’র সহ-প্রতিষ্ঠাতা ফাহিমের খুনি চিহ্নিত : গ্রেফতার যে কোনো সময়

 

স্যুট টাই মাস্ক গ্লাভস পরিহিত ফাহিমের খুনি!

 

বৈদ্যুতিক করাতে কেটে টুকরো করা হয় ফাহিমের দেহ

 

ফাহিমের খুনি দেখতে যেমন!

 

পাঠাও অ্যাপের ফাহিমকে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

 

বাংলাদেশে সঞ্চয়পত্র বিক্রিতে ভাটা : যে কারণে টাকা তুলে নিচ্ছেন গ্রাহকরা

 

ট্রান্সশিপমেন্ট শুরু : বাংলাদেশ দিয়ে আসাম ও ত্রিপুরায় যাবে ভারতীয় পণ্য

 

বাংলাদেশে বানের জলে ভাসছে জীবন : ৮ জনের মৃত্যু

 

নিউইয়র্কে ঈদুল আজহার জামায়াত স্বাস্থ্যবিধি মেনে মসজিদে করার পরামর্শ

 

এমপি পাপুলের সদস্য পদ বাতিল চেয়ে ইসিতে চিঠি

 

এবারও চামড়া নিয়ে সংকটে বাংলাদেশ

 

বাংলাদেশে করোনা : নতুন রোগী কমেছে, বেড়েছে মৃত্যু

 

বাংলাদেশে ঈদের ছুটিতে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি

 

বাংলাদেশে শেয়ার কারসাজি : ৩ প্রতিষ্ঠান ও ২ ব্যক্তিকে ৫ কোটি টাকা জরিমানা

 

বাংলাদেশে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণ দুর্নীতি ও অনিয়ম

 

বাংলাদেশে করোনায় মারা যাওয়া ৭৯ ভাগ পুরুষ

 

টিভিতে অভিনয়ের কথা বলে ডেকে নিয়ে গণধর্ষণ : তরুণীর মামলায় গ্রেপ্তার ২