সালমান, অক্ষয়ের চেয়ে এগিয়ে শাহরুখ

গত এক বছরে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া শীর্ষ ১০০ তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। এ তালিকায় স্থান পেয়েছেন শাহরুখ খান, সালমান খান ও অক্ষয় কুমার।

গত কয়েক বছর বক্স অফিসে খুব একটা সাড়া ফেলতে পারেননি শাহরুখ। অন্যদিকে একের পর এক ব্যবসাসফল সিনেমা দর্শকদের উপহার দিয়ে চলেছেন সালমান ও অক্ষয়। তবে তালিকায় সালমান ও অক্ষয়ের চেয়ে এগিয়ে রয়েছেন শাহরুখ।

২০১৬ সালের ১ জুন থেকে ২০১৭ সালের ১ জুন পর্যন্ত ৩৮ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন শাহরুখ। ফোর্বসের তালিকায় ৬৫তম স্থানে রয়েছেন বলিউড কিং খান। সালমান রয়েছেন ৭১তম স্থানে। তার আয় ৩৭ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে ৩৫.৫ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে অক্ষয় রয়েছেন ৮০তম স্থানে।

ফোর্বসের এ তালিকায় শীর্ষে রয়েছেন মার্কিন র‌্যাপার পি. ডিডি। তিনি সেন কম্বস নামেও পরিচিত। তার আয় ১৩০ মিলিয়ন মার্কিন ডলার। ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তার পরেই রয়েছেন মার্কিন গায়িকা বিয়ন্সে নোয়েলস। তৃতীয় স্থানে রয়েছেন হ্যারি পটার খ্যাত লেখিকা জে.কে রাউলিং। তার আয় ৯৫ মিলিয়ন মার্কিন ডলার।

র‌্যাপার ড্রেক রয়েছেন চতুর্থ স্থানে। গত এক বছরে ৯৪ মিলিয়ন মার্কির ডলার আয় করেছেন তিনি। ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো (৯৩ মিলিয়ন মার্কিন ডলার), গায়ক দ্য উইকেন্ড (৯২ মিলিয়ন মার্কিন ডলার) এবং মার্কিন টিভি ও রেডিও ব্যক্তিত্ব হাওয়ার্ড স্টার্ন (৯০ মিলিয়ন মার্কিন ডলার) রয়েছেন পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে।

৮৮ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে মার্কিন রক ব্যান্ড কোলপ্লে রয়েছে অষ্টম স্থানে। লেখক জেমস প্যাটারসন (৮৭ মিলিয়ন মার্কিন ডলার) এবং অ্যাথলেট লিবর্ন জেমস (৮৬ মিলিয়ন মার্কিন ডলার) নবম ও দশম স্থানে রয়েছেন।

এছাড়া এ তালিকায় রয়েছেন- জাস্টিন বিবার, অ্যালেন ডেজেনেরেস, অ্যাডেল, মার্ক ওহলারবার্গ, ডোয়াইন জনসন, এল্টন জন, রায়ান সিক্রেস্ট, ভিন ডিজেল, পল ম্যাককার্থি, অ্যাডাম স্যান্ডলের, জ্যাকি চ্যান, রবার্ট ডাউনি জুনিয়র, কিম কারদাশিয়ান, টেইলর সু্ইফট ও টম ক্রুজের মতো তারকারা।

You Might Also Like