সামনে সংগ্রাম ছাড়া বিকল্প পথ নেই

সরকার বিরোধী আন্দোলন নয়, সংগ্রামের জন্য প্রস্তুত হওয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাতে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মদিন উপলক্ষে’ শীর্ষক আলোচনা সভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপিকে ক্ষমতায় বসাতে নয়, বিএনপির নেতাদের মন্ত্রী করার জন্য সংগ্রাম নয়। বরং বাংলাদেশের গণতন্ত্র ও স্বাধীনতা রক্ষার স্বার্থে আমাদের সামনে সংগ্রাম ছাড়া কোন বিকল্প পথ নেই।

বাংলাদেশে থাকতে হলে জয় বাংলা ও জয় বঙ্গবন্ধু বলতে হবে- সরকারের এক মন্ত্রীর এই বক্তব্যের প্রতিক্রিয়ার তিনি বলেন, এই ধরনের ফ্যাসিস্ট কথা আগেও আমরা শুনেছি। বঙ্গবন্ধুর শাসন আমলে বলা হয়েছিল কোথায় সিরাজ সিকদার। কিন্তু তারপর দেখা গিয়েছে কোথায় আওয়ামী লীগ। আর তার ফল আমরা দেখেছি বঙ্গবন্ধুর মৃত্যু পর তার জানাযার কেউ যায়নি।

৫ জানুয়ারি নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমামের বক্তব্যের প্রসঙ্গে তিনি বলেন, এইচ টি ইমাম আওয়ামী লীগের ইমামে পরিণত হয়েছেন। আর তার নির্দেশেই ৫ জানুয়ারি নির্বাচনের রায় বদলে গেছে।

সজীব ওয়াজেদ জয়কে এক কোটি ৬০ লাখ টাকা বেতন দেওয়া হয়- লতিফ সিদ্দিকীর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, এই কথা বলার জন্য কি লতিফ সিদ্দিকীকে বহিষ্কার করা হয়েছে। এর ব্যাখ্যা আগেও আমরা চেয়েছি। কিন্তু সরকার এখনও পর্যন্ত কোন ব্যাখ্যা দেননি।

হজ্জ প্রসঙ্গে লতিফ সিদ্দিকীর বক্তব্যের প্রতিক্রিয়ার তিনি বলেন, লতিফ সিদ্দিকীর বক্তব্যে প্রমাণ হয়েছে আওয়ামী লীগ ধর্মকে বিশ্বাস করে না।

বঙ্গবন্ধুকে কটুক্তি করার মামলায় তারেক রহমানকে আদালতে তলব করার তীব্র নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, তারেক রহমানের বিরুদ্ধে সরকার ভয়াবহ নীলনকশা প্রণয়ন করেছে। এই ষড়যন্ত্র যারা স্বাধীনতা ও গণতন্ত্রকে রক্ষা করতে চান তাদের বিরুদ্ধে । আর শহীদ জিয়াউর রহমানকে হত্যা করার মধ্য দিয়ে এই ষড়যন্ত্র শুরু হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ’র সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ইকবাল হাসান মাহমুদ টুকু, অ্যাড. আহমদ আযম খান, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাড. শামছুর রহমান শিমুল বিশ্বাস, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাবিব-উন-নবী- খান সোহেল প্রমুখ।

You Might Also Like