সাভারে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৬

পূর্বশত্রুতার জেরে সাভারে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় ছুরিকাঘাত ও লাঠির আঘাতে আহত হয়েছেন অন্তত ছয় ছাত্রলীগ কর্মী।

রোববার বেলা ১১টায় সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সাভার উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হিসেবে পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ানের দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে ছাত্রলীগের শোডাউন চলাকালীন এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগ নেতারা জানান, প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ উপলক্ষ্যে সকাল থেকে সাভার উপজেলা চত্বরে শোডাউন করতে থাকে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতারা। এতে পাথালিয়া ইউনিয়ন ছাত্রলীগের দুটি বিবাদমান গ্রুপের সদস্যরাও যোগ দেয়। এক পর্যায়ে শোডাউন চলাকালীন দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। শোডাউন থেকে দলের সিনিয়র নেতারা উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে চলে যাওয়ার পর ছাত্রলীগের ওই দুই গ্রুপের কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় ছুরিকাঘাত ও লাঠির আঘাতে আহত হয় ছয়জন। আহতদেরকে রক্তাক্ত অবস্থায় সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়া ছাত্রলীগ কর্মীদের ছত্রভঙ্গ করে দিলে পরিস্থিতি শান্ত হয়।

উল্লেখ্য, সম্প্রতি সাভার উপজেলা চেয়ারম্যান ও দুই ভাইস চেয়ারম্যানকে বহিস্কার করা হয়। পরে পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ানকে প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব প্রদান করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।