সাতক্ষীরায় বন্দুক যুদ্ধে চরমপন্থি কমান্ডার নিহত

সাতক্ষীরার তালায় পুলিশের সাথে বন্দুক যুদ্ধে পূর্ব-বাংলা কমিউনিস্ট পার্টির আঞ্চলিক কমান্ডার গফফার পাড় (৫০) নিহত হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছে তার সহযোগী কাজী সাইফুল ইসলাম (৪২)। মঙ্গলবার ভোরে উপজেলার মাগুরা এলাকার টেংরার বিলে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ১টি পাইপগান, ৪ রাউন্ড গুলি, ২টি গুলির খোসা, ১টি ছোরা ও ১টি রামদা উদ্ধার করেছে পুলিশ।

নিহত গফফার তালা উপজেলার ডাঙ্গানলতা গ্রামের আবু পাড়ের ছেলে। আহত সাইফুল সাতক্ষীরার সুলতানপুর গ্রামের মৃত কাজী আব্দুল ওহাবের ছেলে।

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ আবু বকর সিদ্দিক জানান, টেংরার বিলে চরমপন্থি নেতারা বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের মধ্যে ১৫ মিনিট গুলিবিনিময় হয়। একপর্যায়ে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে চরমপন্থি কমান্ডার গফফার পাড় ও সাইফুল ইসলামকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাদের তালা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক গফফারকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ সাইফুলকে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

নিহত গফফারের বিরুদ্ধে ৪টি হত্যা মামলাসহ বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। বন্দুকযুদ্ধে মহিদুল ইসলাম ও হাফিজ উদ্দীন নামে দুই কনস্টেবল আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

তবে হতাহতদের পরিবারের দাবি তাদেরকে ৩ দিন আগেই গ্রেফতার করেছিল পুলিশ।

You Might Also Like