সাউন্ডবক্সে ২০ হাজার ইয়াবা, গ্রেফতার ২

অভিনব পন্থায় বৈদ্যুতিক মিটার, সাউন্ডবক্স এবং ওজন মাপার যন্ত্রের ভেতর লুকিয়ে পাচারের সময় ২০ হাজার পিস ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ।

রোববার দুপুরে এই ইয়াবা পাচারকারী চক্রকে গ্রেফতারের তথ্য জানান চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর ও দক্ষিণ) বাবুল আক্তার।

গ্রেফতারকৃতরা হলো- মোহাম্মদ আলমগীর প্রকাশ মৌলভী আলম (৩৬) ও আইয়ুব আলী (৩৫)।

চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানার আমিরাবাগ আবাসিক এলাকার রওশন মঞ্জিল নামক একটি ভবনের তিনতলার বাসা থেকে এদের গ্রেফতার করা হয়।

রোববার বিকেলে মহানগর গোয়েন্দা পুলিশের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার বাবুল আক্তারের তত্ত্বাবধানে পরিদর্শক উৎপল বড়ুয়ার নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল আমিরবাগ আবাসিক এলাকার একটি বাসায় অভিযান চালায়। এ সময় ওই বাসা থেকে সাউন্ডবক্স এবং বৈদ্যুতিক মিটার ও ওজন মাপার যন্ত্রের ভেতর বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ২০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়া বাসায় অবস্থানরত দুই ব্যক্তিকে গ্রেফতার করে তাদের কাছ থেকে পাঁচটি বৈদ্যুতিক মিটার, একটি সাউন্ডবক্স, একটি ডিজিটাল ওজন মাপার যন্ত্র এবং ইয়াবা বিক্রির ১ লাখ ৮০ হাজার টাকা উদ্ধার ও জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম শহরে বিভিন্ন জায়গায় বাসা ভাড়া করে বিশেষ কৌশলে বৈদ্যুতিক মিটার, সাউন্ডবক্স, ওজন মাপার যন্ত্রসহ বিভিন্ন জিনিসের ভেতর বিশেষ কায়দায় ইয়াবা ভরে দেশের বিভিন্ন অঞ্চলে পাঠায়।

আটক আলমগীর প্রকাশ মৌলভী আলম পুলিশকে জানিয়েছে, ২০০৫ সালে সে আল মদিনা জামিয়া ইসলামিয়া মাদ্রাসা পটিয়া থেকে দাখিল পাস করে। ২০০৮ সালে সে সৌদি আরব চলে যায়।

২০১২ সালে সৌদি আরব থেকে ফেরার পর চট্টগ্রাম শহরের অভিজাত এলাকায় তিনটি বাসা ভাড়া নিয়ে ইয়াবা ব্যবসা শুরু করে। এই ইয়াবা পাচারকারী চক্রের অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে নগর গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন।

You Might Also Like