সরকার নীল নকশার নির্বাচনের প্রস্তুতি নিয়েছে : বিএনপি

সরকার নীল নকশার নির্বাচনের প্রস্তুতি নিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, সরকারের নীল নকশা বাস্তবায়নে সিটি নির্বাচন সুষ্ঠু হওয়ার পথে বাধা আসলে এর পরিণতি ভালো হবে না। জনগণ সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবে।

তিনি আরো বলেন, আশা ছিল সরকার সিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যথাযথ ব্যবস্থা নেবে এবং সব পক্ষকেই সমান সুযোগ দেবে। কিন্তু সেটা হয়নি। বরং নির্বাচন নিয়ন্ত্রণে নিতে ইসিকে ব্যবহার করছে। যার প্রমাণ নাম ঠিকানা বিহীন প্রতিষ্ঠানকে নির্বাচন পর্যবেক্ষণ করার অনুমোদন দেয়া হয়েছে।

বিএনপি’র এ নেতা বলেন, বিএনপিকে বিরাট প্রতিবন্ধকতা এবং প্রতিকূলতার মধ্যদিয়ে এই নির্বাচনে অংশ নিতে হয়েছে।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরশেন থেকে নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও মির্জা আব্বাস এখনও ভোটারের কাছে যেতে পারেননি। এমনকি ৩৬ জন কাউন্সিলরও নির্বাচনী প্রচারে অংশ নিতে পারেননি। তারা আত্মগোপনে আছেন।

মওদুদের অভিযোগ, পুলিশের হয়রানির কারণে আমাদের শত শত নেতাকর্মী এ নির্বাচনে সক্রিয়ভাবে অংশ নিতে পাচ্ছেন না।

তিনি বলেন, খালেদা জিয়ার ওপর চার বার হামলা হয়েছে। তার প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। দেশবাসী সেটা দেখেছে। কিন্তু সেখানে সরকার এবং নির্বাচন কমিশন যে আচরণ করেছে সেটাতে মর্মাহত হওয়া ছাড়া আর কিছু করার নেই আমাদের।

এসময় হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন- র‌্যাব, পুলিশ ও নির্বাচন কমিশন যদি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীকে জেতানোর চেষ্টা করে তাহলে চলমান আন্দোলন আরো জোরদার করা হবে।

You Might Also Like