সরকার গণতন্ত্রের ওপর আঘাত হেনেছে : মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সভা-সমাবেশ গণতন্ত্রের স্বাভাবিক প্রক্রিয়া। কিন্তু এই ফ্যাসিবাদী সরকার সমাবেশ করার অনুমতি না দিয়ে গণতন্ত্রের ওপর আঘাত হেনেছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, জিয়া পরিবারকে রাজনীতি থেকে পুরোপুরি সরিয়ে রাখতে পূর্ব নির্ধারিত পরিকল্পনা বাস্তবায়নে ক্ষমতাসীন দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলা ঢাকা মহানগর দায়রা জজ আদালত থেকে আলীয়া মাদ্রাসার অস্থায়ী আদালতে স্থানান্তর করেছে।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে দুদক যে মামলা করেছে তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। আর এখন তাকে রাজনীতি থেকে দূরে রাখতে প্রচলিত আইন ভেঙ্গে দ্রুত বিচার করতে আদালত স্থানান্তর করেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে এই ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে জনগণের আন্দোলনকে স্তব্ধ করা যাবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের একটি মাত্র উদ্দেশ্য যে করেই হোক ক্ষমতায় টিকে থাকা। বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ১৪ মে নারায়ণগঞ্জে সমাবেশ করতে অনুমতি দেয়ার ব্যবস্থা করুন।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর আহবায়ক সাদেক হোসেন খোকাকে আমেরিকা যেতে না দেয়ার তীব্র নিন্দা জানান ফখরুল।

You Might Also Like