সরকার খালেদাকে দীর্ঘদিন অবরুদ্ধ রাখতে পারে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিরাপত্তার অজুহাতে দীর্ঘকাল অবরদ্ধ করে রাখতে পারে সরকার। ইতোমধ্যে সরকারের বিভিন্ন‌্ পর্যায়েরদায়িত্বশীল ব্যাক্তির বক্তব্যে তারই আভাস পাওয়া যায়।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সোমবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সরকার যতদিন প্রয়োজন মনে করবে ততদিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘নিরাপত্তা বেষ্টনি’ বহাল থাকবে। সোমবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

খালেদা জিয়া ‘আটক’ নন- একথা উল্লেখ করে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “খালেদ জিয়ার নিরাপত্তা ঝুঁকি বিশ্লেষণ করে সরকার যতদিন তার নিরাপত্তা বহাল রাখা প্রয়োজন বলে মনে করবে ততদিন তার নিরাপত্তা বহাল থাকবে।”

নিরাপত্তা চেয়ে এর আগে খালেদা জিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন। এ কারণেই তাকে সরকারের পক্ষ থেকে ‘নিরাপত্তা’ দেয়া হচ্ছে বলেও দাবি করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

ঢাকায় সব ধরনের সভা-সমাবেশে নিষেধাজ্ঞা প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ আগে থেকেই ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস পালনের ঘোষণা দিয়েছিল। কিন্তু একইদিন দিন বিএনপি নেত্রী সভা-সমাবেশ করার ঘোষণা দেয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ঢাকায় সভা-সমাবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।”

You Might Also Like