সরকারের উদ্দেশ্যে খোকার হুঁশিয়ারি !

নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানি ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির সমাবেশে নিয়মতান্ত্রিক কর্মসূচিতে বাধা পাওয়ার অভিযোগ তুলে সাদেক হোসেন খোকা সরকারের উদ্দেশে বলেন, “আপনাদের ভালোর জন্যই বলছি। যদি স্বইচ্ছায় সরে না যান, তাহলে জনগণ চোরাগুপ্তা কর্মসূচির মাধ্যমে আপনাদের নির্মম পরিণতির দিকে নিয়ে যাবে।”

তিনি আরও বলেন, “দেশে আইনের শাসনের পরিবর্তে এখন পশুত্ববাদ চলছে। বিচার ব্যবস্থার ন্যক্কারজনক অবনতি হয়েছে । এখন বিচারের নামে প্রহসন নয়, অবিচার হচ্ছে। শুধু আহ্বানে এই সরকারের সাড়া মিলবে না, দুর্বার আন্দোলনে নামতে হবে।”

গত ২৫ অক্টোবর আওয়ামী লীগের তখনকার সরকারের মেয়াদপূর্তির দিন সমাবেশ ডেকেছিল বিএনপি। আওয়ামী লীগ পাল্টা সমাবেশ ডাকলে কর্মীদের দা-কুড়াল নিয়ে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছিলেন খোকা। এরপর খোকার বিরুদ্ধে মামলা হয়, সে মামলায় তাকে গ্রেপ্তারও হতে হয়েছিল। পরে জামিনে বেরিয়ে আসেন।

খোকার সভাপতিত্বে এই সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমানসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

You Might Also Like