সমুদ্র বন্দরসমূহে ৩ নম্বর সতর্ক সংকেত

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া ভারী বৃষ্টির কারণে পাহাড়ি এলাকায় ভূমিধ্বসের আশঙ্কা রয়েছে বলেও আবহওয়া অধিপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সকালে হঠাৎ চারদিকে অন্ধকার হয়ে আসে। এর কিছুক্ষণ পর নামে বৃষ্টি। সেই সঙ্গে প্রচণ্ড বাতাস। সকাল থেকে রাজধানীতে কখনো মুষলধারে আবার কখনো গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে জনজীবনে দুর্ভোগ দেখা দিয়েছে। রাজধানীর বিভিন্ন সড়কে পানি জমে গেছে।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

সোমবার সকাল ১০টা থেকে পরবর্তী ১২ ঘণ্টার মধ্যে রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ফরিদপুর, ঢাকা, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলসমূহের ওপর দিয়ে অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কি.মি. বা কোথাও আরও অধিক বেগে কালবৈশাখী ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সব এলাকার নদীবন্দরসমূহকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

You Might Also Like