সমস্ত অস্ত্র মার্কিন ঘাঁটি লক্ষ্য করে মোতায়েন করতে হবে: কাতাইব হিজবুল্লাহ

ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির অন্যতম প্রধান অঙ্গ সংগঠন কাতাইব হিজবুল্লাহ বলেছে, তাদের সমস্ত অস্ত্র ইরাকে অবস্থিত মার্কিন ঘাঁটিগুলো লক্ষ্য করে মোতায়েন করা হবে। ইরাকের বিরুদ্ধে যখন আমেরিকা যুদ্ধের হুমকি দিচ্ছে তখন কাতাইব হিজবুল্লাহ এই বক্তব্য দিল।

কাতাইব হিজবুল্লাহর অন্যতম শীর্ষ কমান্ডার আবু আলী আল-আসকারি গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে বলেন, ইরাকে মার্কিন বাহিনীর অব্যাহত উপস্থিতির বিরুদ্ধে লড়াই করতে তার সংগঠন অস্ত্রের প্রস্তুতি নিয়েছে। বিবৃতিতে তিনি সংগঠনের সমস্ত যোদ্ধাকে তাদের অস্ত্র নিয়ে প্রস্তুত থাকতে এবং এসমস্ত অস্ত্র ইরাকে মোতায়েন সামরিক বাহিনী, তাদের ঘাটতি ও ইরাকে আমেরিকার বিভিন্ন স্বার্থের দিকে তা করতে আহ্বান জানিয়েছেন।

গতকালের বিবৃতিতে তিনি বলেন, ইরাকের সমস্ত শক্তিকে রাষ্ট্রীয় সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকতে হবে যাতে শত্রুর কোনকিছু তাদের আওতার বাইরে না যায়। রাজনৈতিক তৎপরতার মাধ্যমে ইরাকের মাটি থেকে মার্কিন সেনা প্রত্যাহারের নির্দিষ্ট সময়সীমা ঘোষণা করা হলেই শুধুমাত্র তারা নিরাপদ থাকতে পারে বলেও কাতাইব হিজবুল্লাহর এ কমান্ডার উল্লেখ করেন।

ইরাকি কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে আলী আল-আসকারি বলেন, ইহুদিবাদী ইসরাইলের লোকজন প্রায়ই ইরাকে মার্কিন ঘাঁটি পরিদর্শন করে। এ বিষয়টি নিরাপত্তা কর্মকর্তাদের বিশেষভাবে বিবেচনায় রাখতে হবে। ইরাকের আকাশসীমা লঙ্ঘন করে আমেরিকা ও ইসরাইল কিভাবে অনুপ্রবেশ ঘটাচ্ছে তার তথ্য নিয়মিতভাবে ইরাকি জনগণকে জানানো হবে বলেও ঘোষণা করেন কাতাইব হিজবুল্লাহর কমান্ডার।#

পার্সটুডে

You Might Also Like