সমর্থকদের শিরোপা উৎসর্গ করলেন রোনালদোর

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম ক্লাব হিসেবে রেকর্ড টানা নয়বার লিগ শিরোপা জিতলো জুভেন্টাস। এদিকে ইতালিয়ান ক্লাবটিতে যোগ দেওয়ার পর টানা দ্বিতীয়বার ‘সিরি আ’ লিগ জিতলেন দলটির তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। আর শিরোপা জিতে, সেটি সমর্থকদের উৎসর্গ করেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই পর্তুগিজ তারকা।

রোববার রাতে ঘরের মাঠে সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিজেদের করে নিয়েছে রোনালদো। জুভেন্টাসের এবারের শিরোপা জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন রোনালদো। ইতিমধ্যে লিগে ৩১ গোল করে গোল্ডেন বুট জেতার দৌড়ে বেশ ভালোভাবে এগিয়ে আছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৫ গোল করা রোনালদো এবারের ট্রফি সমর্থকদের জন্য উৎসর্গ করে বলেন, টানা দ্বিতীয় লিগ শিরোপা জিততে পেরে এবং অসাধারণ ক্লাবটির হয়ে ইতিহাস গড়তে পেরে আমি ভীষন খুশি। এই ট্রফি জুভেন্টাসের সকল সমর্থকদের জন্য। বিশেষ করে যারা করোনার এই মহামারিতে ভুগেছেন এবং ভুগছেন, তাদের জন্য।

শিরোপার সুবাস পাওয়া জুভেন্টাস শেষ দিকে এসে বারবার পথ হারাচ্ছিল। এবারের শিরোপা জয় সহজ ছিল না জানিয়ে রোনালদো আরও যোগ করেন, ‘শিরোপা জয় সহজ ছিল না। আপনাদের উৎসাহ, পাশে থাকাই ছিল আমাদের শক্তি; এই প্রতিযোগিতার কঠিন শেষ ধাপে মুখোমুখি হতে এবং শেষ পর্যন্ত শিরোপার জন্য লড়াই চালিয়ে যেতে যে শক্তির প্রয়োজন ছিল সেটি আপনারা জুগিয়েছেন। এই শিরোপা সম্পূর্ণ ইতালির। সবাইকে ভালোবাসা।’

ইউরোপের পাঁচ বড় লিগের (ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি ও ফ্রান্স) হিসাব অনুযায়ী জুভেন্টাসের ৩৬টি লিগ শিরোপা জয়ও একটি রেকর্ড। এই তালিকায় তাদের পরেই আছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। লা লিগায় তাদের শিরোপাসংখ্যা চলতি মৌসুম নিয়ে ৩৪টি।

You Might Also Like