হোম » ‘সবাই শান্তর সঙ্গে সেলফি তুলতে চায়’

‘সবাই শান্তর সঙ্গে সেলফি তুলতে চায়’

ঢাকা অফিস- Friday, December 1st, 2017

‘নাটকের গল্পে ৯ বছর বয়সি অলির চরিত্রটি রূপায়ন করেছে শান্ত নামের এক ছেলে। মজার ব্যাপার হলো- সবাই এখন শান্তর সঙ্গে সেলফি তুলতে চায়। এই ছোট্ট ছেলেটি বাইরে বের হলে ওর সঙ্গে সেলফি তুলতে অনেকে ছুটে আসে। ও স্কুলে গেলে ওর বন্ধুরা ওকে ঘিরে ধরে অলির গল্প শুনতে।’ সঙ্গে আলাপকালে কথাগুলো বলেন, পরিচালক রাকেশ বসু।

দীপ্ত টেলিভিশনে প্রচারিত হচ্ছে ‘অলি’ নামে ধারাবাহিক নাটক। চার্লস ডিকেন্সের ‘অলিভার টুইস্ট’ গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য রচনা করেছেন আহমেদ খান হীরক ও জুনায়েদ হোসেন। পরিচালনা করেছেন রাকেশ বসু। গত ৮ অক্টোবর থেকে নাটকটির প্রচার শুরু হয়েছে। ৩ ডিসেম্বর নাটকটির অর্ধশত পর্ব প্রচারিত হবে। এ প্রসঙ্গে কথাগুলো বলেন এই নির্মাতা।

নাটকটি প্রচারের পর দর্শকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছেন জানিয়ে রাকেশ বসু বলেন, ‘আমাদের এ নাটকটি এবার টিরআরপিতে নাটকের মধ্যে প্রথম ছিল। সব মিলিয়ে টিআরপির অবস্থানে ছিল তৃতীয়। সবচেয়ে বড় ব্যাপার হলো দর্শকদের কাছ থেকে খুব ভালো প্রতিক্রিয়া পাচ্ছি। সচরাচর আজিজুল হাকিম ভাই, নাঈম ভাই, দিনার ভাই, মৌসুমী হামিদ, রোমানা স্বর্ণাকে কমন চরিত্রে দেখা যায়। কিন্তু এই নাটকে তাদের একদম ভিন্নরূপে উপস্থাপন করা হয়েছে। যেমন- হাকিম ভাই কখনো নেতিবাচক চরিত্রে অভিনয় করে অভ্যস্ত নন। কিন্তু এতে তাকে নেতিবাচক চরিত্রে দেখা যাবে।’

শুটিংয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে রাকেশ বসু বলেন, ‘টঙ্গী রেলস্টেশনে কয়েকদিন বেশ ঝুঁকি নিয়ে আমরা শুটিং করেছি। কারণ যে পাড়াটায় শুটিং করেছি সেটা আসলে খুব স্বাভাবিক জায়গা না। ওই পাড়াটায় মাদকাসক্তরা মাদক সেবন করে থাকে। তবে আমরা ওদের কাছ থেকেও সহযোগিতা পেয়েছি। এ ছাড়া ঢাকার বিভিন্ন স্থানে শুটিং করেছি। পুরো টিমটাই দিন-রাত পরিশ্রম করেছে। আর আমাদের পরিশ্রমের ফসল অলি।’

ছোট্ট শিশু অলি অনাথ আশ্রমের কষ্টে টিকতে না পেরে এক সময় ঢাকায় পালিয়ে এসে এক পকেটমার দলের খপ্পরে পড়ে। আর এই অলিকে কেন্দ্র করেই এগিয়েছে নাটকটির কাহিনি। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-ডলি জহুর, এফ এস নাঈম, সানজিদা প্রীতি, আজিজুল হাকিম, ইন্তেখাব দিনার, আলোক, রোমানা স্বর্ণা, নরেশ ভূঁইয়া, লুৎফর রহমান জর্জ, আদনান ফারুক হিল্লোল, মৌসুমী হামিদ, লায়লা হাসান, নোভা ফিরোজ, শতাব্দী ওয়াদুদ, সানজিদা মিলা, মাসুদ মহিউদ্দিন, রাইসুল ইসলাম আসাদ, শিল্পী সরকার অপু, শামীমা নাজনীন ও কাজী উজ্জ্বল প্রমুখ।
১০২ পর্বের দীর্ঘ এ নাটকটি শনি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা ও রাত সাড়ে ৮টায় দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে