সংসদে যোগ দিয়ে বিএনপি কিছুই পায়নি : মান্না

সংসদে যোগ দিয়ে বিএনপি কিছুই পায়নি উল্লেখ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সেখানে সংসদ সদস্যরা প্রধানমন্ত্রীর বন্দনায় ব্যস্ত।

তিনি বলেন, ‘সংসদ সদস্যরা ফ্লোর নিয়েই নেত্রীর (হাসিনা) বন্দনা করা শুরু করে দেন। যেভাবে তারা সেখানে কথা বলে, মনে হয় যেন শেখ হাসিনাই একমাত্র, যিনি সমস্ত প্রশংসা পাওয়ার যোগ্য। যাকে প্রশংসা করে বলেন, উনিও (প্রধানমন্ত্রী) মিটিমিটি হাসেন। আমরা এমন সার্কাস ও কেরিক্যাচার নিয়মিত দেখি।’

শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে শনিবার শহীদ জিয়া স্মৃতি পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় মান্না আরও বলেন, রাজপথের লড়াইয়ের কথা বাদ দিয়ে যারা সংসদের কথা ভাবেন, তারা মূলত কোনো আন্দোলন করতে পারবেন না।

বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের জোট শরিক দলের অন্যতম এ নেতা বলেন, আন্দোলনের অংশ হিসেবে যারা সংসদে যোগ দিলেন, তাদের কথা বলার জন্য সংসদে দুই মিনিট সময় দেয়া হয়। এক মিনিট পরে মাইক বন্ধ করে দেয়া হয়। এভাবে আন্দোলন করা যায় না।

গণতন্ত্র পুনরুদ্ধার ও দেশকে মুক্ত করতে রাজপথের আন্দোলন এখন অবশ্যই প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করতে ১০-৩০ বছর সময় লাগে। যতো তাড়াতাড়ি আমরা রাজপথে নামবো ততে তাড়াতাড়ি গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারবো।

You Might Also Like