সংসদে পোকিমন খেলতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন নরওয়ের প্রধানমন্ত্রী

নরওয়ের সংসদে বিতর্ক চলার সময় মোবাইল ফোনভিত্তিক ভিডিও গেম ‘পোকিমন গো’ খেলতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছেন দেশটির প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ। সংসদ অধিবেশন চলাকালে তিনি পোকিমন গো খেলায় মগ্ন- এমন ছবি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।
সোলবার্গ যে পোকিমন গো’র প্রচণ্ড অনুরাগী এটি কোনো নতুন বা গোপন তথ্য নয়। সম্প্রতি স্লোভাকিয়ায় রাষ্ট্রীয় সফরে গিয়েও পোকিমন গো খেলার সময় বের করে নিয়েছিলেন তিনি।

নতুন ধরণের এ ভিডিও গেম বের হওয়ার পরপরই তা বিশ্বের অনেক দেশেই নজিরবিহীনভাবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। নরওয়ের রাজনীতিবিদদের মধ্যেও এটি জনপ্রিয় হয়েছে। সংসদ অধিবেশন চলাকালীন পোকিমন গো খেলে কেবল দেশটির প্রধানমন্ত্রীই চাঞ্চল্য সৃষ্টি করেন নি; এর আগে অনেকে রাজনীতিবিদই দেশটির সংসদ অধিবেশন চালার সময় পোকিমন খেলতে গিয়ে হাতে নাতে ধরা পড়েছেন।

নরওয়ের লিবারেল পার্টির নেত্রী ত্রিনে স্কেই গ্র্যান্ড গত আগস্টে জাতীয় নিরাপত্তা বিষয়ক বৈঠক চলাকালে পোকিমন গো খেলেছিলেন। সবচেয়ে মজার বিষয় হলো, সংসদে প্রধানমন্ত্রী সোলবার্গ যখন পোকিমন খেলায় মগ্ন ছিলেন তখন সেখানে ভাষণ দিচ্ছিলেন খোদ গ্র্যান্ড।

সংসদে সোলবার্গের পোকিমন খেলার ঘটনা প্রকাশিত হওয়ার পর ব্যাপক আমোদ পেয়েছেন তিনি। টুইটার বার্তায় তিনি জানিয়েছেন, ‘সংসদীয় বিতর্কে আমি যে সব কথা বলেছি তা খেলার অবকাশে ঠিকই শুনতে পেয়েছেন সোলবার্গ। আমরা নারীরা যে একই সঙ্গে দু’টি কাজ করতে পারি – সে কথা সবাই জানেন।’

You Might Also Like