সংবাদ প্রকাশের জের : সাংবাদিককে পিটিয়ে হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ

পত্রিকায় সংবাদ প্রকাশের জেরে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(পবিপ্রবি) এক সাংবাদিককে পিটিয়ে আবাসিক হল থেকে বের করে দিয়েছে ছাত্রলীগ ক্যাডাররা। এ সময় তার বিছানা ও বইপত্রসহ আসবাবপত্রে অগ্নিসংযোগ করা হয়।

জানা গেছে, গত ১৭আগস্ট দৈনিক নয়াদিগন্তে ‘পবিপ্রবি ছাত্রী হলে ছাত্রলীগের হামলা’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হওয়ায় ওই পত্রিকার পবিপ্রবি প্রতিনিধি মুজাহিদুল ইসলাম ছাত্রলীগের রোষানলে পড়ে। সংবাদ প্রকাশের দিন থেকে তাকে খুঁজতে থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা। ক্যাম্পাসে ফিরলে হাত-পা ভেঙ্গে দেয়ার অব্যাহত হুমকি ও চরম আতঙ্কে মুজাহিদ হলে না ফিরে ১৭আগস্ট থেকে হলের বাহিরে অবস্থান করে।

কিন্তু জরুরি প্রয়োজনে মুজাহিদ (কৃষি অনুষদ,৬ষ্ঠ সেমিস্টার) মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা-১ হলের ২১১ নম্বর কক্ষে ফিরলে রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে ছাত্রলীগ ক্যাডাররা হকিস্টিক, লাঠিসোটা নিয়ে ওই কক্ষে হামলা চালায়।

এ সময় মুজাহিদকে পিটিয়ে হল থেকে বের করে দিয়ে তার বিছানা, বইপত্রসহ আসবাবপত্রে অগ্নিসংযোগ করে ছাত্রলীগ।

এ ব্যাপারে শের-ই-বাংলা-১ হলের প্রভোস্ট প্রফেসর ড. কাশেম চৌধুরী বলেন,‘হল থেকে ছাত্র বের করে দেওয়ার বিষয়টি আমি জানি না। কেউ কোন অভিযোগও করেনি। অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।’ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হান আহম্মেদ রিমন বলেন,‘মুজাহিদ শিবিরের সাথী। বিশ্ববিদ্যালয়ে শিবির উচ্ছেদ অভিযান চলছে। যারা সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত ও ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে চায়,তাদের হল থেকে বের করে দেয়া হবে’।

You Might Also Like