শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে করুনারত্নে অধিনায়ক

দিমুথ করুনারত্নে, প্রায় চার বছর আগে শ্রীলঙ্কার হয়ে ওয়ানডে খেলেছিলেন। গত বিশ্বকাপেই সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন। এর পর রঙিন পোশাক গায়ে চাপানো হয়নি তাঁর। আবার শুধু ওয়ানডে দলে ফেরেননি, অধিনায়ক হয়েই ফিরেছেন। আজ বৃহস্পতিবার শ্রীলঙ্কার ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করা হয়েছে। আর এই দলের নেতৃত্বে থাকবেন করুনারত্নে।

শ্রীলঙ্কার বিশ্বকাপের এই দলে বড় চমক দীর্ঘদিন পর ফিরেছেন লাহিরু থিরিমান্নে, অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্দনা, জীবন মেন্ডিস ও জেফরি ভ্যান্ডারসের মতো ক্রিকেটার। ২০১৭ সালের পর জাতীয় দলে ফিরেছেন তাঁরা।

বড় চমক হচ্ছে দলে জায়গা হয়নি গত কিছুদিন শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেওয়া ব্যাটসম্যান দীনেশ চান্দিমালের। এ ছাড়া স্পিনার আকিলা ধনাঞ্জয়া, ওপেনার দানুশকা গুনাথিলাকা ও উপল থারাঙ্গার মতো অভিজ্ঞ ক্রিকেটারের। তাঁদের এই দলে জায়গা না পাওয়াটা অবাক হওয়ারই মতো।

আগামী ৩০ মে মাঠে গড়াচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এই আসর। ১ জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। বাংলাদেশ প্রথম মাঠে নামবে ২ জুন। সে ম্যাচে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনা, অভিষেক ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান প্রদীপ ও সুরঙ্গা লাকমল।

You Might Also Like