‘শ্রীলঙ্কায় ১ লাখ টন চাল রপ্তানি করবে সরকার’

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ থেকে শ্রীলঙ্কায় চাল রপ্তানি করা হবে। এ বছর দেশটিতে ৫০ হাজার থেকে ১ লাখ টন চাল রপ্তানির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে কৃষি মন্ত্রণালয় আয়োজিত তিন দিনব্যাপী কৃষি ও কৃষিভিত্তিক শিল্পের প্রযুক্তি প্রদর্শনী ‘চতুর্থ এগ্রো এক্সপো ২০১৪’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, অপ্রচলিত কৃষিপণ্যের রপ্তানি বাড়াতে সরকার রপ্তানিকারকদের নগদ আর্থিক সহায়তা দেবে। নয়টি দেশের মোট ২২৫টি স্টল এ প্রদর্শনীতে অংশ নিয়েছে। সহযোগী প্রদর্শনী হিসেবে এর পাশাপাশি আরও দুটি প্রদর্শনী চলছে সেখানে। প্রদর্শনী শনিবার পর্যন্ত চলবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। কৃষি খাতে সরকারের গৃহীত পদক্ষেপ ও কর্মসূচির কথা তুলে ধরেন কৃষিমন্ত্রী।

অনুষ্ঠানে কৃষিসচিব এস এম নাজমুল ইসলামের সভাপতিত্বে প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত সচিব ও আয়োজক কমিটির প্রধান আনোয়ার ফারুক। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিড অ্যাসোসিয়েশনের সভাপতি আনিসুদ্দৌলা, অটো মেজর ও হাসকিং মিল মালিক সমিতির সভাপতি আবদুর রশিদ প্রমুখ।

You Might Also Like