Uncategorized

শ্রীলঙ্কান ক্রিকেট কিংবদন্তি কুমার সাঙ্গাকারা সেলফ কোয়ারেন্টাইনে

শ্রীলঙ্কান ক্রিকেট কিংবদন্তি কুমার সাঙ্গাকারা সেলফ কোয়ারেন্টাইনে অবস্থান করছেন।

বিশ্বজুড়ে করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করেছে। ইতিমধ্যে ১৮৮ দেশের তিন লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শ্রীলঙ্কায়ও করোনাভাইরাস আক্রমণ করেছে। দেশটিতে করোনা এখন মারাত্মক আকার ধারণ না করলেও বড় বিপর্যয়ের আশঙ্কা রয়েছে। করোনা প্রতিরোধের জন্য লঙ্কান প্রধানমন্ত্রী মাহেন্দ্রা রাজাপাকসে ইতিমধ্যে বিভিন্ন নিয়মকানুন চালু করেছেন।

ইউরোপ বা করোনা আক্রান্ত কোনো দেশ থেকে কেউ শ্রীলঙ্কায় আসলে তাকে অবশ্যই কোয়ারেন্টাইনে থাকতে হবে। লঙ্কান ক্রিকেটের কিংবদন্তি কুমার সাঙাকারাও একই কারণে কোয়ারেন্টাইনে রয়েছেন।

সাঙাকারা লন্ডন থেকে শ্রীলঙ্কায় ফিরেছেন ১৬ মার্চ। ইংল্যান্ডে অবস্থান করলেও তার দেহে করোনা সংক্রমণ করেনি বলে জানান সাঙাকারা। তবে সরকারের দেওয়া নিয়ম মেনে কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি, ‘আমার দেহে করোনার কোনো উপসর্গ নেই। তবুও সরকারের দেওয়া নিয়ম মেনে চলা উচিত। তাই আমি কোয়ারেন্টাইনে।’

সাঙাকারা আরো যোগ করেন, ‘আমি গত সপ্তাহে লন্ডন থেকে দেশে ফিরেছি। এসেই জানলাম, সরকার ঘোষণা দিয়েছে ইউরোপ থেকে যারা দেশে এসেছে তাদের পুলিশের সহযোগিতা নিয়ে সেলফ কোয়ারেন্টাইনে যেতে হবে। আমি সে পথই অনুসরণ করেছি।’

আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজারের বেশি রান করা সাঙাকারা নিজে যেমন করোনা প্রতিরোধে সব নিয়ম মেনে চলছেন, একইভাবে ভিডিও বার্তায় দেশবাসীকেও সচেতন করার চেষ্টা চালাচ্ছেন।