শেষ পর্যন্ত ফিরছেন মেসি!

শিরোপাজয়ে ব্যর্থতায় অভিমানে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দেওয়ার পর পুরো দেশের পাশাপাশি বিশ্বের সমর্থকরাও সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে আসছিলেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকে। এ নিয়ে তিনি বরাবরই চুপ থাকায় সমর্থকরা বুকে আশা বেঁধে রেখেছেন, অভিমান ভাঙলে মেসি সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন বলে।

এবার মেসি সমর্থকদের বুকের পাটা আরও চওড়া করে দেওয়ার খবর দিচ্ছে আর্জেন্টাইন ক্রীড়া সংবাদমাধ্যম ওলে। তারা বলছে, খোদ মেসিই জাতীয় দলে ফিরতে মুখিয়ে আছেন বলে নির্ভরযোগ্য খবর রয়েছে তাদের কাছে। এমনকি ১৫ আগস্ট ঘোষণা হতে যাওয়া জাতীয় দলের বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াডেও নাম দেখা যেতে পারে মেসির।

দিন চারেক আগে আর্জেন্টিনা দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েই দল নিয়ে ব্যস্ততায় কাটাচ্ছেন এদগার্দো বাউজা। তার ক্লাব সাও পাওলো পর্ব এখনও বাকি থেকে গেলেও তিনি নীল-সাদা জার্সিধারীদের নিয়েই মাথা ঘামাচ্ছেন বেশি। বাউজাও আপাতত কাজের প্রধান লক্ষ্য নিয়েছেন মেসির মান ভাঙিয়ে জাতীয় দলে ফেরানোকে। সেজন্য সামনের সপ্তাহেই বাউজা উড়াল দিচ্ছেন বার্সেলোনায়। সেখানে চার চারটে বার ফাইনালে উঠেও শিরোপবঞ্চিত অভিমানী মেসির সঙ্গে সাক্ষাৎ করে এ বিষয়ে কথা বলবেন।

ওই বৈঠকেই ৫৮ বছর বয়সী বাউজা মেসিকে জাতীয় দলে ফিরে আসার কথা বলবেন। ওলের সূত্রের ইঙ্গিত অনুযায়ী, বাউজার কথায় মেসি যদি ইতিবাচক ঘোষণা দেন, তবে তিনি বিশ্বকাপ বাছাপর্বের খেলায় দলের অধিনায়ক হিসেবেই ১ সেপ্টেম্বর উরুগুয়ের বিপক্ষে মাঠে নামতে পারেন নীল-সাদা জার্সিতে।
এ প্রসঙ্গে কোচ বাউজাও বলেছেন, ‘আমি মেসিকে নিয়েই জাতীয় দলের কথা ভাবছি। আমি তার সঙ্গে কথা বলবো এবং দেখবো সে জাতীয় দলের জন্য যে দৃঢ়প্রত্যয় আগে দেখিয়েছে, তা অব্যাহত রাখতে পারবে কিনা।’

আলবিসেলেস্তেদের কোচ মনে করছেন, ২৯ বছর বয়সী মেসি যদি দলে ফেরেন, তবে তিনিই খেলায় অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেবেন।

ক্রীড়া সংবাদমাধ্যমগুলো বলছে, বাউজার ডাকে সাড়া দিয়ে মেসি যেহেতু তার সঙ্গে দলে ফেরা-না ফেরার বিষয়ে আলাপ করতে সম্মত হয়েছেন, সেহেতু এ নিয়ে তার আগ্রহ আছে বলেই মনে করা হচ্ছে।

গত জুনে কোপা আমেরিকার ফাইনালে হারার পর জাতীয় দলকে বিদায় বলে দেওয়া মেসি এখন বার্সেলোনা টিমের হয়ে ২০১৬-১৭ মৌসুমের জন্য প্রস্তুতি নিচ্ছেন ইংল্যান্ডে। প্রস্তুতিপর্ব শেষে বার্সায় ফিরবেন এমএল১০।

You Might Also Like