শেখ হাসিনা মিস লায়ার ওয়ার্ল্ড : রিজভী

বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এরশাদ যদি মিস্টার লায়ার ওয়ার্ল্ড হন তাহলে শেখ হাসিনা হবেন মিস লায়ার ওয়ার্ল্ড।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল ফোরামের উদ্যোগে ‘গণতন্ত্র ও ভোটাধিকার: বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

অনুষ্ঠানে হাসানুল হক ইনুর কঠোর সমালোচনা করে রিজভী বলেন, বাংলাদেশে দ্বিতীয়বারের মতো বাকশাল কায়েমের কাজ করছেন ইনু। তার রক্ষা হবেনা।

তিনি বলেন, আওয়ামী লীগের আমলে এই দেশে কিভাবে তারা মানুষকে পুড়িয়ে মেরেছে তা আওয়ামী বুদ্ধিজীবীরা ভুলে গেছেন। টক-শো তে কথা বলতে গেলে তারা এসব ইতিহাস এড়িয়ে যান।

পলাশী যুদ্ধের কৌশলের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, ওই সময় গুলি চলেছিল তবুও মানুষ সামনে হেটেছিল। ঠিক সেভাবেই আমাদের এবারের আন্দোলন করতে হবে।

সভায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শহিদ জিয়ার মাজার যদি কোনোক্রমে জিয়া উদ্যান থেকে সরানো হয় তাহলে বুকের রক্ত দিয়ে হলেও তা রক্ষা করবে এদেশের মানুষ। সরকার এই হঠকারী সিদ্ধান্ত নিলে কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।

সরকারি দলের প্রতি অভিযোগ করে ফখরুল বলেন, গত তিন মাসে বিএনপির ৩০১ জন কর্মীকে হত্যা করা হয়েছে। এছাড়া ৬৫ জনকে গুম করা হয়েছে। ঢাকার মধ্যেই নিঁখোজ হয়েছেন ২৪ জন নেতা-কর্মী।

৫ জানুয়ারীর নির্বাচনের আগে বিএনপির আন্দোলন শতভাগ সফল হয়েছে মন্তব্য করে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আন্দোলনে জনগণ সাড়া দিয়েছে। আর সেজন্যই মাত্র ৫ শতাংশ ভোটার কেন্দ্রে এসেছে।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, এখনও সময় আছে জনগণের দাবিকে সম্মান করে নিরপেক্ষ সরকারের অধীনে একটি শান্তিপূর্ণ নির্বাচন দিন।

সংগঠনের আহ্বায়ক আব্দুল আউয়াল মোল্লা এতে সভাপতিত্ব করেন। এছাড়া আরো বক্তব্য রাখেন- জাবির সাবেক উপাচার্য খন্দকার মোস্তাহিদুর রহমান, সাবেক এমপি দেওয়ান মো. সালাউদ্দিন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ।

You Might Also Like