শাহ আমানতে হেলিকপ্টার বিধ্বস্ত

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের সময় বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে তিনজন আহত হয়েছেন। আহতরা হলেন- স্কোয়াড্রন লিডার শাফায়াত, পাইলট অফিসার ফুয়াদ ও ফ্লাইট অফিসার। এদের মধ্যে গুরুতর আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হচ্ছে বলে জানা গেছে।

এদিকে হেলিকপ্টার দুঘর্টনার পর বুধবার বেলা ১১টা ১০ মিনিটের পর আধাঘন্টা বিমানবন্দরে সব ধরনের বিমান উঠানামা বন্ধ থাকে ।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এর তথ্য কর্মকর্তা ওয়াজিরউদ্দিন আহমেদ জানিয়েছেন, চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে জরুরি অবতরণের সময় বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার দুর্ঘটনাকবলিত হয়। এতে দুই পাইলটসহ তিনজন আহত হন। তাদের তিনজনকে চট্টগ্রামের নৌবাহিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের অবস্থা আশঙ্কামুক্ত কিনা এ বিষয়ে তিনি নিশ্চিত করতে পারেননি।

শাহ আমানত এয়ারপোর্ট ম্যানেজার স্কোয়াড্রন লিডার নূর-ই আলম জানান, শাহ আমানতের রানওয়ের পাশে দুর্ঘটনাটি ঘটে। ফলে বিমানবন্দরে আধাঘণ্টা সব ধরণের বিমান উঠানামা বন্ধ ছিলো।

এদিকে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (ইমিগ্রেশন) তারেক আহমেদ জানান, বিমানবন্দরের রানওয়েতে বিমান বাহিনীর প্রশিক্ষণ হেলিকপ্টার দুর্ঘটনায় পড়েছে। হেলিকপ্টারে দু’জন পাইলটসহ এক আরোহী ছিলেন। তাদের অবস্থান বিষয়ে এ মুহূর্তে আমি নিশ্চিত নই।

তবে তিনি জানান, দুর্ঘটনার পর শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান উঠানামা বন্ধ ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

You Might Also Like