শাহজালাল বিমানবন্দরে ১০ কেজি সোনার বারসহ আটক ২

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযানে প্রায় ১০ কেজি ওজনের সোনার বারসহ আমিরুল ইসলাম ও মো. ইকবাল নামে দুই যাত্রীকে আটক করেছে বিমানবন্দর শুল্ক ও গোয়েন্দা বিভাগ। উদ্ধার হওয়া সোনার দাম চার কোটি ৬৬ লাখ টাকা। শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আমিরুল মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি বিমানে করে গতকাল রাত একটার দিকে ঢাকায় আসেন। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করে বেরিয়ে যাওয়ার সময় তাকে আটক করে ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার সম্প্রীতি প্রামাণিকের নেতৃত্বে একটি দল।

সম্প্রীতি প্রামাণিক বলেন, আমিরুলের শপিং ব্যাগের ভেতরে কালো কাপড়ে মোড়ানো অবস্থায় সোনার বারগুলো পাওয়া যায়। এর ওজন চার কেজি ৪০০ গ্রাম। দাম এক কোটি ৭৫ লাখ টাকা। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

অপরদিকে, গ্রেপ্তার ইকবাল কাতার থেকে কাতার এয়ারওয়েজের কিউআর ৬৩২ ফ্লাইটে করে ঢাকায় আসেন। বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তার গতিবিধি সন্দেহ হয়।

এ সময় তাকে চ্যালেঞ্জ করে তার সঙ্গে থাকা লাগেজ ও ব্যাগ তল্লাশি করা হয়। সেখানে পাঁচ কেজি ৮৩১ গ্রাম ওজনের ৫০টি সোনার বার পাওয়া যায়। জব্দকৃত সোনার দাম প্রায় ২ কোটি ৯১ লাখ টাকা।

বিমানবন্দর শুল্ক ও গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক উম্মে নাহিদা আক্তার খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। চোরাচালান আইনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

You Might Also Like