শাহজালালে দেড় কেজি সোনাসহ ভারতীয় আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেড় কেজি সোনাসহ মুকেশ কুমার নামের এক ভারতীয় নাগরিককে আটক করেছে কাস্টমস হাউজ। আটককৃতের বাড়ি ভারতের দিল্লী শহরে বলে জানা গেছে। সোমবার রাতে তাকে আটক করা হয়।

কাস্টমস হাউজের সহকারি কমিশনার রায়হানুজ্জামান জানান, দুবাই থেকে এমির্যা টস এয়ারওয়েজের একটি ফ্লাইটে মুকেশ রাতে শাহাজালাল বিমানবন্দরে নামেন। বিমানবন্দরে গতিবিধি সন্দেহ হলে কাস্টমসের কর্মকর্তারা তাকে তল্লাশি চালায়। এ সময় তার কাছ থেকে ১২টি সোনার বার-যার ওজন ১ হাজার ৩৯৮ গ্রাম ও ৩৪৯ গ্রামের একটি সোনার আংটি জব্দ করা হয়।

আটককৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান সহকারি কমিশনার রায়হানুজ্জামান।

অন্যদিকে অপর এক ঘটনায় চারটি সোনার বারসহ জুবায়ের দেওয়ান (২৫) নামের সৌদি আরব থেকে আসা এক যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। মুন্সিগঞ্জের জাজিরা এলাকায় তার বাড়ি।

সোমবার সন্ধ্যা সাতটার দিকে বহির্গমন ক্যানপি ২ এলাকা থেকে তাকে আটক করা হয়। এপিবিএনের এএসপি তানজিনা আক্তার জানান, রিয়াদ থেকে এসভি৮০৬ নম্বর ফ্লাইটে রাতে বিমানবন্দরে নামেন জুবায়ের। পরে বেরিয়ে যাওয়ার সময় সন্দেহজনক মনে হওয়ায় এপিবিএনের সদস্যরা তাকে আটক করে তল্লাশি চালায়।

এ সময় তার কাছ থেকে ৪টি সোনার বার জব্দ করা হয়। যার ওজন ৫০০গ্রাম। এর মূল্য আনুমানিক প্রায় ২৩ লাখ টাকা। আটককৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

You Might Also Like