শারাপোভাকে হারিয়ে শিরোপা সেরেনার

দুই প্রমীলা টেনিস সুপারস্টারের লড়াইয়ে শেষ অবধি জয়ের হাসি শোভা পেয়েছে সেরেনা উইলিয়ামসের মুখেই। রাশান সুন্দরী মারিয়া শারাপোভাকে ৬-৩, ৭-৬ (৫) সেটে হারিয়ে শনিবার অস্ট্রেলিয়ান ওপেনে প্রমীলা এককের শিরোপা জিতে নিয়েছেন মার্কিন টেনিস সম্রাজ্ঞী। এটি সেরেনার ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ডস্ল্যাম শিরোপা; অন্যদিকে, অস্ট্রেলিয়ান ওপেনে এটি তার ৬ষ্ঠ শিরোপা।
গত এক সপ্তাহ ধরে ঠাণ্ডাজনিত সমস্যায় ভুগছিলেন সেরেনা উইলিয়ামস। যে কারণে শুক্রবার ভালভাবে অনুশীলনও করতে পারেননি তিনি। তবে শনিবার ফাইনালে শারাপোভার বিপক্ষে জয় পেতে মোটেও বেগ পেতে হয়নি বর্তমান বিশ্বের এই শীর্ষ প্রমীলা টেনিস সুপারস্টারকে।
সেরেনা-শারাপোভা ফাইনালটা বৃষ্টি বিড়ম্বনায় পড়েছে শুরুতে; ম্যাচ শুরু হয়েছে নির্ধারিত সময়ে অনেকটা সময় পরে। লড়াই শুরুর পর শারাপোভার চ্যালেঞ্জ জয় করে প্রথম সেট সহজেই জিতেছেন সেরেনা। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়িয়েছেন শারাপোভা। যদিও তাতে করে সেরেনার শিরোপা জয়ে বাধা হয়ে দাঁড়াতে পারেননি তিনি।
এই জয়ের সুবাদে গ্র্যান্ডস্ল্যাম শিরোপার সংখ্যায় সাবেক টেনিস গ্রেট মার্টিনা নাভ্রাতিলোভা ও ক্রিস এভার্টকে ছাড়িয়ে গেছেন সেরেনা উইলিয়ামস। আর ৩টি গ্র্যান্ডস্ল্যাম জিততে পারলে জার্মানির সাবেক টেনিস তারকা স্টেফি গ্রাফের সঙ্গে সর্বকালের সেরা গ্র্যান্ডস্ল্যাম জয়ী টেনিস তারকার রেকর্ডটি ভাগাভাগি করতে পারবেন সেরেনা। অবশ্য চলতি বছরই সেই সুযোগ রয়েছে ৩৩ বছর বয়সী এই মার্কিন টেনিস তারকার সামনে। কেননা, বছরের আরও ৩টি গ্র্যান্ডস্ল্যাম আসর এখনো বাকি রয়েছে। আসরগুলো হচ্ছে- ফরাসি ওপেন, উইম্বলডন টেনিস এবং ইউএস ওপেন।
সেরেনার গ্র্যান্ড স্লাম তালিকা:
অস্ট্রেলিয়ান ওপেন (২০১৫, ২০১০, ২০০৯, ২০০৭, ২০০৫, ২০০৩)
ফ্রেঞ্চ ওপেন (২০১৩, ২০০২)
উইম্বলডন (২০১২, ২০১০, ২০০৯, ২০০৩,২০০২)
ইউএস ওপেন (২০১৪, ২০১৩, ২০১২, ২০০৮, ২০০২, ১৯৯৯)

You Might Also Like