শাবি ভিসির কার্যালয়ে শিক্ষকদের অবস্থান

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভুইয়ার পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে সরকার সমর্থিত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরাম। এ আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে পঞ্চম দিনের মত ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নেন তারা।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক ফোরামের আহবায়ক প্রফেসর ড. সৈয়দ শামসুল আলম বলেন, শুক্র ও শনিবার ভিসি কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এ ছাড়া আগামী রোববার ভিসি বাসভবনের দিকে পথযাত্রা ও সমাবেশ করা হবে।

আন্দোলনকারী শিক্ষক সহযোগি অধ্যাপক ফারুক উদ্দিন বলেন, ‘ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যাব।’

এদিকে, বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার অস্থিতিশীল পরিস্থিতির ওপর তীক্ষè পর্যবেক্ষণ ও যেকোন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণে প্রস্তুত সরকার সমর্থিত আরেক সংগঠন মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ।

এ ফোরামের আহ্বায়ক প্রফেসর ড. আকতারুল ইসলাম বলেন, শিক্ষক সমিতির উদ্যোগে গত বুধবার এক সাধারণ সভা বসে। এ সভার হাউজিং এর সিদ্ধান্ত হয়েছে আন্দোলনকারীরা যেন তাদের আন্দোলন প্রত্যাহার করে নেয়।

ক্যাম্পাস ও বিভাগ সূত্রে জানা যায়, এ আন্দোলনের মধ্যেও বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল বিভাগের ক্লাস-পরীক্ষা যথারীতি চলছে।

ভিসি আমিনুল হক সাংবাদিকদের বলেন, ‘আমার বিরুদ্ধে আনা শ্বেতপত্র উদ্দেশ্য প্রণোদিত ও অতিরঞ্জিত। এতে আনা বিভিন্ন অভিযোগ ভিসির এখতিয়ারের মধ্যে পড়ে।’ ভিসি শ্বেতপত্রের তীব্র নিন্দা জানিয়ে এটি প্রত্যাখ্যান করেন।

উল্লেখ্য, শাবি ভিসির পদত্যাগের দাবিতে গতকাল বৃহস্পতিবার আন্দোলনকারী শিক্ষকেরা শ্বেতপত্র প্রকাশ করেন।

You Might Also Like