শাবিতে উপাচার্যের পদত্যাগের দাবিতে মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের  পদত্যাগের দাবিতে এবার মানববন্ধন  করেছে আওয়ামীপন্থী শিক্ষকদের প্যানেল ‘মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’।

 

বুধবার দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে শিক্ষকরা উপাচার্যের অসৌজন্যমূলক আচরণ ও প্রশাসন পরিচালনায় অযোগ্যর পাশাপাশি নিয়োগে অনিয়ম ও আর্থিক অস্বচ্ছতার বিষয় তুলে ধরে উপাচার্যের পদত্যাগ দাবি করেন।

 

গত সোমবার বর্তমান উপচার্যের পদত্যাগ দাবি করে ৩৭টি প্রশাসনিক দায়িত্ব থেকে পদত্যাগ করেন ৩৫ জন  শিক্ষক যাদের মধ্যে অধ্যাপক মুহাম্মদ জাফর ইকবাল, ছাত্র উপদেষ্টা ও নির্দেশক, প্রক্টর, হল প্রভোস্টের মতো পদও রয়েছে। একসঙ্গে এত শিক্ষকের পদত্যাগে বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক শূন্যতা দেখা দিয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছে শিক্ষক শিক্ষার্থীরা।

 

মানববন্ধনে পরিষদের যুগ্ম আহ্বায়ক মস্তাবুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে তিনি শিক্ষকরেদর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে আসছেন। তার কিছু আর্থিক অনিয়ম ও নিয়োগে অস্বচ্ছতা রয়েছে, বিষয়টি পুরোপুরি নিশ্চিত হয়ে আমরা জানাতে পারব। তবে কোন কোন খাতে অনিয়ম সে বিষয়ে সুস্পষ্ট কিছ্ইু জানাতে পারেননি মস্তাবুর রহমান।

 

তিনি আরও বলেন, উপাচার্য যদি বিশ্ববিদ্যালয়ের ভাল চান তাহলে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করে চলে যাবেন বলে আমরা বিশ্বাস করি। অন্যথায় আমরা পদত্যাগপত্র তুলে নেব না।

 

মানববন্ধনে মুহম্মদ জাফর ইকবাল, ইয়াসমিন হক, আনোয়ারুল ইসলাম, মো. ইউনুস, আব্দুল গনি, মস্তাবুর রহমান, সৈয়দ শামসুল আলম, ফারুক উদ্দিন, মো. এমদাদুল হকসহ অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

You Might Also Like