হোম » শরীরের ভেতর কাচের গ্লাস

শরীরের ভেতর কাচের গ্লাস

ঢাকা অফিস- Sunday, September 10th, 2017

সম্প্রতি এক এক্সরে রিপোর্ট বিস্মিত করেছে, দক্ষিণ চীনের গুয়াংঝাউ প্রদেশের হাসপাতালের চিকিৎসকদের। এক ব্যক্তির এক্সরে রিপোর্টে তারা দেখতে পান, ৮ সেন্টিমিটারের একটি কাচের গ্লাস আটকে রয়েছে ওই ব্যক্তির পশ্চাদ্দেশের ভেতর।

চিকিৎসকরা তার পরিচয় প্রকাশ করেননি। তবে তারা জানিয়েছেন, অবর্ণনীয় ব্যথায় ভোগা ব্যক্তিটি হাসপাতালে চিকিৎসা নিতে আসার পর, তার এক্সরে রিপোর্টে অবিশ্বাস্য এ দৃশ্য দেখা গেছে।

চিকিৎসকরা অবশ্য অস্ত্রোপচার করে তাকে এই বেকায়দা অবস্থা থেকে মুক্তি দিতে সক্ষম হয়েছেন। ৮ সেন্টিমিটার লম্বা ও ৭ সেন্টিমিটার চওড়া কাচের গ্লাসটি অভঙ্গুর অবস্থাতেই বের করা গেছে। তবে কাচের গ্লাস বের করার উপায় নিয়ে চিকিৎসকরা শুরুতে দ্বিধায় পড়েছিলেন। প্রথমে তারা ঠিক করেছিলেন প্রাকৃতিক উপায়ে গ্লাসটা বের করে আনবেন। তাই প্রয়োজনীয় ওষুধ দিয়ে ওই ব্যক্তির স্নায়ু শান্ত রেখেছিলেন। কিন্তু যেকোনো সময় গ্লাসটি ভেঙে যাওয়ার ঝুঁকি ছিল। ভেঙে গেলে ছিন্নভিন্ন হয়ে যাবে শরীরের অভ্যন্তরে। যে কারণে শেষ পর্যন্ত অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

তবে কাচের গ্লাসটি কেন এবং কীভাবে সেখানে পৌঁছাল, তা জানাতে অস্বীকৃতি জানান ওই ব্যক্তি। এর আগে এ বছরের জুনে ইতালির এক ব্যক্তির পশ্চাদ্দেশ থেকেও অস্ত্রোপচার করে কাচের গ্লাস উদ্ধার করেছিলেন মিলানের চিকিৎসকরা।