শপথ নিয়েছেন জাহিদও বাকীরা কী করবেন?

ঠাকুরগাঁও-আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে মো. জাহিদুর রহমান জাহিদ শপথ নেয়ায় ‘অস্বস্তিতে ভুগছেন বিএনপির সিনিয়র নেতারা। দলের আদেশ অমান্য করে শপথ নেয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে বিএনপি সংসদে যোগ না দেয়ার সিদ্ধান্ত নিলেও দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে আজ ২৫ এপ্রিল বৃহস্পতিবার শপথ নিয়েছেন জাহিদ।

ঠাকুরগাঁও-আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদ শপথ গ্রহণ করলেও তিনি আজ সংসদ অধিবেশনে যোগ দেননি। তার কারণ হিসেবে জাহিদ বলেছেন, ‘দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি চারজন সদস্য শপথ নিতে পারেন। দেখি তারা আসে কিনা, এলে একসঙ্গে যোগ দেব।’

জাহিদুর রহমান জাহিদের শপথের প্রতিক্রিয়ায় চাঁপাইনবাবগঞ্জ-আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা আমিনুল ইসলাম বলেছেন, ‘আমাদের দলীয় সিদ্ধান্ত আমরা শপথ নেব না, সংসদে যাব না।’এ প্রসঙ্গে ব্রাহ্মণবাড়িয়া-আসন থেকে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার বলেছেন, ‘আমরা অপেক্ষায় রয়েছি দলীয় সিদ্ধান্তের। এখনও দল থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়নি।’

চাঁপাইনবাবগঞ্জ-আসন থেকে নির্বাচিত হারুনুর রশীদ এবং বগুরা-আসন থেকে নির্বাচিত মোশাররফ হোসেনের কোন মন্তব্য পাওয়া যায়নি।

গুঞ্জন রয়েছে, আগামী রবি-সোমবারের মধ্যে বিএনপির আরও কয়েকজন সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন।

এর আগে শপথ নেন গণফোরাম থেকে মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-আসনে নির্বাচিত হওয়া সুলতান মোহাম্মদ মনসুর এবং সিলেট-আসন থেকে নির্বাচিত মোকাব্বির খান।

 গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে ২৮৮টিতে বিজয়ী হয়েছে শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট।

প্রধান বিরোধী শক্তি বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট পেয়েছে ৮টি আসন। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জন।

You Might Also Like