শওকত মাহমুদকে শ্যোন অ্যারেস্টের আবেদন মঞ্জুর

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা  এবং সাংবাদিক নেতা শওকত মাহমুদকে যাত্রাবাড়ী থানার নাশকতার একটি মামলায় শ্যোন অ্যারেস্টের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার শওকত মাহমুদের শ্যোন অ্যারেস্টের আবেদন করেন যাত্রাবাড়ী থানার জেনারেল রেজিস্টার্ড শাখার কর্মকর্তা এসআই মোতালেব। আবেদনের ওপর শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম তা মঞ্জুর করেন।

এদিকে একই মামলায় সোমবার শওকত মাহমুদের জামিনের আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। জামিন আবেদনের ওপর শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান তা নামঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত বছর ২৩ জানুয়ারি রাত ৯টায় যাত্রাবাড়ীর ডেমরা রোডের মাতুয়াইল কাউন্সিলর অফিসের সামনে গ্লোরি পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় দগ্ধ হন কমপক্ষে ৩১ জন। তাদের মধ্যে নূর আলম নামের এক ব্যক্তি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ঘটনার পর পরিককল্পনাকারী হিসেবে বিএনপির কেন্দ্রীয় ১৮ জন নেতাসহ ছাত্রদল-শ্রমিক দলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের ৫০ জন নেতা-কর্মীর নাম উল্লেখ করে মামলাটি করা হয়েছিল। মামলায় শওকত মাহমুদের নামও উল্লেখ করা হয়েছিল।

রাজধানীর পান্থপথে সামারাই কনভেনশন সেন্টারের গেট থেকে গত বছরের ১৮ আগস্ট শওকত মাহমুদকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

You Might Also Like