লেবাননকে সন্ত্রাসমুক্ত রেখেছে হিজবুল্লাহ: সাইয়্যেদ নাসরুল্লাহ

মধ্যপ্রাচ্যে চলমান সন্ত্রাসবাদ থেকে লেবাননকে মুক্ত রেখেছে দেশটির ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। একথা জানিয়েছেন সংগঠনটির মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। তিনি বলেছেন, লেবানন যাতে এভাবে মুক্ত ও নিরাপদ থাকতে পারে সেজন্য সাবকইক চেষ্টা চালিয়ে যেতে হবে।

লেবাননের পূর্বাঞ্চলীয় শহর হেরমেল থেকে টেলিভিশনে দেয়া এক ভাষণে নাসরুলাহ আরো বলেন, দেশের মানুষ যাতে সম্পূর্ণ স্বাভাবিক জীবনযাপন করতে পারে সেজন্য নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করতে হবে। সেইসঙ্গে অর্থনীতির বিকাশ ঘটাতে হবে এবং সব কর্মক্ষম মানুষের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

লেবাননের বেকা উপত্যকার কাছে সাম্প্রতিক সময়ে উগ্র তাকফিরি জঙ্গিদের আনাগোনা বেড়ে যাওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন হিজবুল্লাহ মহাসচিব। তিনি বলেন, দেশে নিরাপত্তা প্রতিষ্ঠায় সরকারের প্রতি সাধারণ মানুষের সাহায্যের হাত বাড়িয়ে দেয়া উচিত। জঙ্গিদের আটক করে বেকা উপত্যকার নিরাপত্তা রক্ষার জন্য তিনি লেবানন সরকারের প্রতি আহ্বান জানান।

সিরিয়ায় তৎপর উগ্র তাকফিরি জঙ্গি গোষ্ঠীগুলার বিরুদ্ধে যুদ্ধে দেশটির সেনাবাহিনীকে সহযোগিতা করছে হিজবুল্লাহ। লেবাননে জঙ্গি অনুপ্রবেশ প্রতিহত করতে দেশটির সঙ্গে সিরিয়ার দীর্ঘ সীমান্তে হিজবুল্লাহ যোদ্ধাদের মোতায়েন করা হয়েছে।

You Might Also Like