লুক্সেমবার্গকে হারিয়ে শীর্ষে ফ্রান্স

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে শনিবার রাতে লুক্সেমবার্গের মুখোমুখি হয় ফ্রান্স। তারকা খেলোয়াড় অলিভার জিরোডের জোড়া গোল ও অ্যান্তোনিও গ্রিজমানের গোলে ভর করে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে ফ্রান্স।

এ জয়ের ফলে ৫ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট ‘এ’ গ্রুপের টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে দিদিয়ের দেসমের দল।

শনিবার ম্যাচের ২৮ মিনিটে প্রথম গোলের দেখা পায় ফ্রান্স। ডি বক্সের ডানপ্রান্ত থেকে ডি বক্সের ভেতরে থাকা অলিভার জিরোডকে বল বাড়িয়ে দেন জিব্রিল সিদিবে। রিজোড বলে ডান পায়ের টোকা লাগিয়ে জালে পাঠান (১-০)।

তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি ফ্রান্স। ম্যাচের ৩২ মিনিটে ডি বক্সের মধ্যে ফ্রান্সের খেলোয়াড় ব্লেইস মাতুইদি লুক্সেমবার্গের দানিয়েল আলভেস দ্যা মোতাকে মারাত্মক ফাউল করেন। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান আরেলিয়েন জোয়াকিম (১-১)।

৩৬ মিনিটের মাথায় পেনাল্টি পায় ফ্রান্সও। এ সময় ডি বক্সের মধ্যে ফ্রান্সের খেলোয়াড় জিব্রিল সিদিবেকে ফাউল করেন লুক্সেমবার্গের দানিয়েল আলভেস দ্যা মোতা। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন অ্যান্তোনিও গ্রিজমান (২-১)। তাতে ২-১ গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় দিদিয়ের দেসমের শিষ্যরা।

বিরতির পর ৭৭ মিনিটে দারুণ একটি গোল করেন অলিভার জিরোড। বামপ্রান্ত থেকে ডি বক্সের মধ্যে বল উড়িয়ে মারেন বেঞ্জামিন মেন্ডি। উড়ে আসা বলে মাথা লাগিয়ে বল জালে জড়ান জিরোড। তাতে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় ফ্রান্সের।

You Might Also Like