হোম » লিভারপুলের জালে সিটির গোল উৎসব

লিভারপুলের জালে সিটির গোল উৎসব

ঢাকা অফিস- Sunday, September 10th, 2017

ঘরের মাঠে লিভারপুলের জালে গোল উৎসব করেছে ম্যানচেস্টার সিটি। ইয়ুর্গেন ক্লপের দলকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল।

গত ৮০ বছরের মধ্যে লিভারপুলের বিপক্ষে এটিই ম্যানচেস্টার সিটির সবচেয়ে বড় জয়। সবশেষ ১৯৩৭ সালে ‘অল রেড’দের ৫-১ গোলে হারিয়েছিল সিটিজেনরা।

সিটির বড় জয়ে দুটি করে গোল করেছেন গ্যাব্রিয়েল জেসুস ও লেরয় সানে। অন্য দলটা আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার ম্যাচের ২৪ মিনিটে গোল করে সিটিকে এগিয়ে দেন আগুয়েরো। এই নিয়ে প্রিমিয়ার লিগে ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে টানা ছয় ম্যাচে গোল করলেন আর্জেন্টাইন স্ট্রাইকার। প্রিমিয়ার লিগের ইতিহাসে ঘরের মাঠে একক কোনো প্রতিপক্ষের বিপক্ষে টানা ছয় ম্যাচে গোল করা মাত্র চতুর্থ খেলোয়াড় তিনি।

সেই সঙ্গে নন-ইউরোপিয়ান খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি গোলের (১২৪) রেকর্ডও গড়েছেন আগুয়েরো। তিনি ছাড়িয়ে গেছেন ডোইট ইয়র্ককে (১২৩ গোল)।
৩৭ মিনিটে বড় ধাক্কা খায় লিভারপুল। সিটির গোলরক্ষক এডারসনকে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সাদিও মানে। ১০ জনের দল নিয়ে বাকি সময়টা দুঃস্বপ্নের মতো কেটেছে অতিথিদের।

প্রথমার্ধের যোগ করা সময়ে সিটির লিড দ্বিগুণ করেন জেসুস। দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান ২০ বছর বয়সি এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বদলি হিসেবে নামা সানে ৭৭ মিনিটে স্কোরলাইন ৪-০ করে ফেলেন। আর যোগ করা সময়ে তার দ্বিতীয় গোলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে পাঁচে।