লালমনিরহাটে বিস্ফোরকসহ আনসারুল্লাহ বাংলা টিম এবং জেএমবির ৭ জন আটক

লালমনিরহাটের পাটগ্রাম থেকে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচজন ও জেএমবির দুজনকে আটক করেছে র‌্যাব।

বুধবার সকালে র‌্যাবের একটি দল তাদেরকে আটক করে।

এর আগেও ৩০ সেপ্টেম্বর লালমনিরহাটের কালীগঞ্জ ও পাটগ্রাম থেকে আনসারুল্লাহ বাংলা টিমের সমন্বয়কসহ তিন জঙ্গিকে গ্রেপ্তারের দাবি করেছিল র‌্যাবে-১৩।

তখন তাদের কাছ থেকে বেশকিছু অস্ত্র, গুলি ও জঙ্গিবাদী বই উদ্ধার করার কথাও জানিয়েছে তারা। রবিবার দুপুরে র‌্যাব এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানায়।

সম্মেলনে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে আনসারুল্লাহ বাংলাটিমের লালমনিরহাট জেলার সমন্বয়ক মেহেদী সাদ্দাম সবুজকে কালীগঞ্জ উপজেলার ভোটমারী গ্রাম থেকে শনিবার গ্রেপ্তার করা হয়েছে। এসময় একটি বিদেশী পিস্তল, দুই রাউন্ড গুলি, বিপুল পরিমাণ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

এছাড়া একইদিন জেলার পাটগ্রামের রসুলগঞ্জ কলেজ রোড থেকে জেএমবি সদস্য রুহুল আমীন ও খোকনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকেও অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

রংপুর র‌্যাব-১৩ অধিনায়ক মোজাম্মেল হক বলেন, ‘চরাঞ্চলগুলোতে আমরা গোয়েন্দা নজরদারি রেখেছি। এই অঞ্চলে যতো জঙ্গি আছে আমরা এক এক করে সবাইকে গ্রেপ্তার করতে পারবো।’

এজন্য তিনি সবার সহযোগিতা চেয়ে বলেন, চলতি বছরে লালমনিরহাটের পাটগ্রাম থেকে ১১ জেএমবি সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। যেকোনো মূল্যে অন্য সদস্যদেরও গ্রেপ্তার করা হবে।

You Might Also Like