লালমনিরহাটে এনজিও প্ল্যান’র জেলা অফিসে হামলা, আহত ৪

লালমনিরহাটের হাতীবান্ধায় আন্তজার্তিক এনজিও ‘প্ল্যান ইন্টারন্যাশনাল’র জেলা ইউনিট অফিসে আজ বুধবার হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। তাদের হামলায় ওই ইউনিটের ম্যানেজার মাহফুজার রহমানসহ ৪ জন গুরুত্বর আহত হয়েছে।

প্ল্যান ইন্টারন্যাশনাল’র প্রকল্প কর্মকর্তা রকিবুল বাহার জানান, দুপুর সাড়ে ১২টার দিকে বড়খাতা এলাকার ছাত্রলীগ নেতা স্বাধীন আখিসহ একদল সন্ত্রাসী হামলা চালায়। এ সময় তাদের হামলায় প্ল্যানের জেলা ইউনিট ম্যানেজার মাহফুজার রহমান, হিসাব সমন্বয়কারী দীপংকর ও নিরাপত্তা কর্মী তরনী কান্ত বর্ম্মনসহ ৪ জন গুরুত্বর আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতাল ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সন্ত্রাসীরা এ সময় অফিসে ফ্লিম স্টাইলে ব্যাপক ভাঙচুর চালায়।

ওই এনজিও’র অপর কর্মকর্তা সামেনা আক্তার জানান, হাতীবান্ধা উপজেলার বড়খাতা ও ফকিরপাড়া ইউনিয়নে প্ল্যান’র আর্থিক সহযোগিতায় ‘ওয়াস রেজাল্ট প্রকল্প’র আওতায় স্যানিটেশন তৈরীর কাজ চলছে। ওই কাজের ঠিকাদার স্থানীয় যুবলীগ নেতা নুরুজ্জামান নিম্ন মানের কাজ করায় কয়েক দিন আগে কাজগুলো সময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। এ ঘটনার জের ধরেই তার লোকজন হামলা চালায় বলে দাবী করেন প্ল্যান’র ওই  কর্মকর্তা।

হাতীবান্ধা থানার উপ-পরিদর্শক আনিছুর রহমান আনিছ জানান, পুরো বিষয়টি তদন্ত চলছে। পাশাপাশি অপরাধীদের ধরতেও চেষ্টা চলছে।

 

You Might Also Like