লাখ টাকা মুক্তপণে পিএইচডি গবেষক এনামুল উদ্ধার, র‌্যাব হেফাজতে!

নিখোঁজের দুদিন পর সন্ধান মিলল সেই পিএইচডি গবেষক এনামুল হকের। রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে পিএইচডি গবেষক এনামুল হককে অপহরণের দুদিন পর উদ্ধার করা হয়েছে। বর্তমানে সে র‌্যাব হেফাজতে রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শনিবার বিকেলে দক্ষিণখান থানার ওসি তপন চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেন। তবে এ বিষয়ে র‌্যাবের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ওসি বলেন, আমরা জানতে পেয়েছি র‌্যাবের একটি দল বিমানবন্দর রেলস্টেশন এলাকা থেকে এনামুলকে উদ্ধার করে। আমরা তার পরিবারের সদস্যদের বিষয়টি জানিয়েছি।

এনামুলের বড় ভাই কামরুজ্জামান মাসুদ জানান, দুপুরের দিকে দক্ষিণখান থানা থেকে জানানো হয় এনামুলকে র‌্যাব উদ্ধার করেছে।

এর আগে বুধবার রাত ১টার ফ্লাইটে তার কোরিয়া যাওয়ার কথা ছিল। পর্যাপ্ত সময় হাতে রেখে আশকোনার বাসা থেকে রাত ১০টার দিকে বের হয়েছিলেন পিএইচডি গবেষক এনামুল হক। বন্ধুর ছোট ভাই তাকে রিকশায় উঠিয়ে বিদায় নেন।

এরপর থেকে নিখোঁজ ছিলেন এনামুল। বৃহস্পতিবার গভীর রাতে ‘অপহরণকারী’ পরিচয়ে ফোনে এনামুলের পরিবারের কাছে শুক্রবার সকাল ৬টার মধ্যে দেড় লাখ টাকা দাবি করা হয়। শুক্রবার সকালে পরিবার সেই নম্বরে এক লাখ টাকা পাঠিয়েও দেয়। এরপরও তার খোঁজ ছিল না তার।

এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে দক্ষিণখান থানায় এনামুল নিখোঁজ হয়েছেন মর্মে সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

প্রসঙ্গত, এনামুল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।

You Might Also Like