‘লন্ডনে দূতাবাসে ভাংচুরে তারেক জড়িত’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, লন্ডনে বাংলাদেশ দূতাবাস ভবনে ভাংচুর ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার ঘটনায় তারেক রহমান জড়িত। তিনি লন্ডনে অবস্থান করে নানাভাবে এ সব ঘটনা সংঘটিত করেছেন।

সোমবার বেলা ১১টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়ককে শহীদ এ টি এম জাফর আলম আরকান সড়কে নামকরণ ও গেট উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকার আদালতে রায়ের আগের দিন গত বুধবার বিকেলে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ থেকে লন্ডনে বাংলাদেশ দূতাবাসে ভাংচুর এবং বঙ্গবন্ধুর ছবি অবমাননা করা হয়।

ওবায়দুল কাদের বলেন, এই হামলা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অবমাননার বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে এবং দণ্ডিত ব্যক্তিকে দেশে ফিরিয়ে আনার ব্যাপারে আন্তর্জাতিক প্রক্রিয়া চলছে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন) তারেক রহমান দীর্ঘ দিন ধরে লন্ডনে অবস্থান করছেন। এর মধ্যে দুটি দুর্নীতি মামলায় তাকে ১৭ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আদালতের নির্দেশে খালেদা জিয়াকে অবশ্যই কারাগারে ডিভিশন দেওয়া হবে। তবে এই ডিভিশন পাবেন জেল কোড অনুসারে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছর দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এখন কারাগারে রয়েছেন।

এ সময় মন্ত্রীর সঙ্গে সংসদ সদস্য আব্দুর রহমান বদি, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ আওয়ামী লীগের নেতারা এবং সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

You Might Also Like