লজ্জার রেকর্ড গড়ল যুবরাজের দিল্লি

আইপিএলে গত মৌসুমের মতো এবারও হতাশা ঘোচেনি দিল্লি ডেয়ারডেভিলসের। ভালো খেলেও হেরে যাচ্ছে তারা। রোববার সে ঘটনারই যেন পুনরাবৃত্তি ঘটল। প্রথমে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৮৪ রানের লড়াকু সংগ্রহ করে যুবরাজ সিংয়ের দল।

কিন্তু এই রানও টপকে যেতে সমস্যা হয়নি রাজস্থান রয়েলসের। তারা জয় তুলে নিয়েছে ৩ উইকেটের ব্যবধানে। ২০ ওভার খেলে ৭ উইকেট খুইয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়নরা। এর মধ্য দিয়ে টানা ১১ ম্যাচে হেরে লজ্জার রেকর্ড গড়ল দিল্লি।

এদিকে দিল্লির ফিরোজ শাহ কোটলায় টস নামক ভাগ্য পরীক্ষায় জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থানের অধিনায়ক স্টিভেন স্মিথ। অপরদিকে টসে হেরে ব্যাট করতে নেমে দিল্লির শুরুটা বেশ ভালোই ছিল। উদ্বোধনী জুটিতে ৪৫ রান তোলে তারা। দিল্লি শিবিরে প্রথম আঘাত হানেন প্রবীণ টাম্বি। তিনি সাজঘরে ফেরান আগারওয়ালকে (৩৭)। দলীয় ৯৩ রানের মাথায় আরেক ওপেনার শ্রেয়স আইয়ারকে (৪০) হারায় তারা।  এরপর অধিনায়ক জেপি ডুমিনির ৪৪, যুবরাজ সিংয়ের ২৭ রানের বদৌলতে তিন উইকেটে ১৮৪ রান তোলে ডেয়ারডেভিলস।

রাজস্থানের পক্ষে ২টি উইকেট নেন ক্রিস মরিস। বাকি উইকেটটি ঝুলিতে জমা করেন প্রবীণ টাম্বি।

লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে সাত উইকেট হারিয়ে শেষ বলে ম্যাচ জিতে নেয় রাজস্থান। দীপক হুদার ২৫ বলে ৫৪ রানের ইনিংস রয়েলসকে রোমাঞ্চকর জয় এনে দেয়। তার ইনিংসে ছিল চারটি ছক্কা ও তিনটি চার। ম্যাচসেরাও হয়েছেন ১৯ বছর বয়সি এই অলরাউন্ডার। এর আগে ৩৯ বলে ৪৭ রান করে জয়ের ভিত গড়ে দেন আজিঙ্কা রাহানে।

২৮ রান খরচায় চার উইকেট নিয়ে রাজস্থানকে কিছুটা ধাক্কা দিয়েছিলেন ইমরান তাহির। দুটি উইকেট নেন অমিত মিশ্র।

You Might Also Like