লক্ষ্মীপুরে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা, যশোরে আ. লীগ নেতা আহত

লক্ষ্মীপুরে যুবলীগের স্থানীয় এক নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত আরিফুর রহমান ফরহাদ (৩০) লক্ষ্মীপুর সদর উপজেলার ভাঙ্গাখাঁ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন।

 

আজ (বুধবার) সকাল ৮টার দিকে জেলার সদর উপজেলার মিরিকপুরের একটি স’ মিলের ভেতর থেকে তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

 

এ বিষয়ে লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার (সদর) জুনায়েদ কাওসার জানান, মঙ্গলবার রাত ১২টার দিকে ওই যুবককে ৭/৮টি গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে দেখি, নিহতের শরীরে ছয়-সাতটির মতো গুলির চিহ্ন রয়েছে। এ বিষয়ে আমাদের তদন্ত চলছে। আমরা তদন্ত করে দেখব, তাঁর সঙ্গে কারো শত্রুতা ছিল কি না কিংবা রাজনৈতিক কোনো কোন্দল ছিল কি না।’

 

তিনি বলেন, জড়িতদের ধরতে পুলিশ মাঠে নেমেছে। লাশ উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

 

নিহত ফরহাদের বাবা নূরুল আমিন বাবা বলেন, গতকাল মঙ্গলবার ফরহাদ লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলনে যায়। বাড়ি ফিরলে রাত ৩টার দিকে কে বা কারা তাকে ঘর থেকে ডেকে নিয়ে যায়। পরে সকালে লোকজন তার গুলিবিদ্ধ লাশ দেখে বাড়িতে খবর দেয়।

 

গত বছর আগস্ট মাসে অভ্যন্তরীণ কোন্দলে দলীয় কয়েকজন ফরহাদকে কুপিয়ে জখম করে। এ ঘটনায় মামলা করা হয়। মামলার আসামি মো. রাশেদকে পুলিশ মঙ্গলবার গ্রেফতার করে। গ্রেফতারের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে বলে ধারণা করছেন ফরহাদের বাবা।

 

এদিকে, দলীয় কোন্দলের জের ধরে যশোরের বেনাপোল পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহতাবকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ।

 

গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেছে।

 

মঙ্গলবার বিকেল ৫টায় শার্শা থেকে বাড়ি ফেরার পথে তার ওপর এ হামলা হয়।

 

আহত মাহতাবের ছেলে সোহেল অভিযোগ করেন, পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা লিটনের সমর্থকরা তার বাবার ওপর হামলা করেছে।

 

স্থানীয়রা জানায়, পৌর আওয়ামী লীগ নেতা মাহতাব স্থানীয় সংসদ সদস্য আফিল গ্রুপের সমর্থক। বিকেলে  তিনি শার্শা থেকে কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পথে কাগজপুকুর এলাকায় প্রতিপক্ষের ৮/১০ জন তার উপর হামলা করে। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও মারধর করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে যশোর হাসপাতালে নিয়ে যায়।

 

আহত আওয়ামী লীগ নেতার মাথায় ৪/৫টি সেলাই দেয়া হয়েছে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।

You Might Also Like