হোম » র‌্যাঙ্কিংয়ে সাকিবের অবনতি

র‌্যাঙ্কিংয়ে সাকিবের অবনতি

ঢাকা অফিস- Tuesday, March 14th, 2017

ভারতের রবীচন্দ্রন অশ্বিনকে পেছনে ফেলে টেস্ট অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে যান সাকিব আল হাসান। অবশ্য সাকিবের রেটিংয়ের কোনো উন্নতি হয়নি তখন। অশ্বিনের রেটিং কমে যাওয়ায় সাকিব শীর্ষে উঠে যান।

তবে অস্ট্রেয়িলার বিপক্ষে দ্বিতীয় টেস্টে বল হাতে দারুণ পারফরম্যান্স করে সাকিবকে পেছনে ফেলে টেস্ট অলরাউন্ডারদের শীর্ষস্থানটি আবারো দখলে নিয়েছেন ভারতের তারকা অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিং অনুযায়ী ৪৩৪ রেটিং পয়েন্ট নিয়ে অশ্বিন শীর্ষে অবস্থান করছেন। অন্যদিকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সুবিধা করতে না পারা সাকিব আল হাসানের রেটিং ৪০৩। তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে। ৩৬০ রেটিং পয়েন্ট নিয়ে ভারতের আরেক বোলার রবীন্দ্র জাদেজা রয়েছেন তৃতীয় স্থানে। ৩৩১ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক রয়েছেন চতুর্থ স্থানে। ইংল্যান্ডের বেন স্টোকস রয়েছেন পঞ্চম স্থানে। তার রেটিং ৩২৭।

গল টেস্টে সাকিব বল হাতে নেন ৩ উইকেট। আর ব্যাট হাতে করেন ৩১ রান। তার এই পারফরম্যান্সের প্রভাব পড়েছে র‌্যাঙ্কিংয়ে। অন্যদিকে অশ্বিন অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে নেন ৭ উইকেট। আর দ্বিতীয় টেস্টে নেন ৮ উইকেট। তাতে তার রেটিং বেড়েছে। সে কারণেই সাকিবকে পেছনে ফেলেছেন তিনি।

সর্বশেষ সংবাদ