রোনালদোর সাথে কোন দ্বন্দ্ব নেই মেসির

বার্সেলোনার তুরুপের তাস লিওনেল মেসি এবং রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর শ্রেষ্ঠত্বের লড়াই ভক্ত-সমর্থকদের মধ্যে অনেক দিনের ধরেই। তবে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি দৃঢ়ভাবে বিশ্বাস করেন পর্তুগিজ তারকা রোনালদোর সাথে আসলে তাঁর কোন দ্বন্দ্ব নেই।
এই বর্তমান বিশ্বের সেরা দুই খেলোয়াড় পর পর সাতবার ব্যালন ডি’অর জিতেছেন। তাছাড়া রোনালদো গত দুই বছর এই সেরা পুরস্কার জেতাতে মেসিকে নিয়ে এই শ্রেষ্টত্বের লড়াই যেন আরও জমে উঠেছে।
তবে মেসি মনে করেন মাঠে কিংবা মাঠের বাইরে কোনভাবেই তিনি রোনালদোর দ্বারা প্রভাবিত নন। মেসি বলেন, ‘আমাদের মধ্য কখনোই দ্বন্দ্ব ছিল না, এটা আসলে মিডিয়ার একটা আবিস্কার ছাড়া কিছুই নয়। মেসি বনাম রোনালদো ব্যাপারটা এটা আসলে কখনোই ছিল না’।
গত নভেম্বরে ন্যু ক্যাম্প ছাড়ার কথা শোনা গেলেও মৌসুম শেষ করেন ৫৭ ম্যাচে ৫৮ গোল। এমন প্রশ্নের জবাবে মেসি বলেন, ‘বার্সেলোনা আমাকে সবকিছু দিয়েছে, তারা আমাকে এমন সুযোগ দিয়েছে যা কেউ কখনো পাবে না। তাছাড়া আমি এই দল ছাড়া অন্য কোথাও খেলার কথা ভাবি না, তবে আমি এইখানে ততদিন থাকব যতদিন তারা আমাকে চাইবে’।
মেসির ক্যারিয়ার নিয়ে প্রশ্নের জবাবে বলেন, ‘আপনি সবসময় গোল করার কথা বলছেন, গোল আসলে সবকিছু না। সুয়ারেজের দিকে তাকান, ও কিন্তু প্রথমে দলে এসে গোল পাচ্ছিল না। কিন্তু ও অনেক কষ্ট করেছে, এমনকি শেষ পর্যন্ত সফলও হয়েছে’।

You Might Also Like