রোনালদোর জোড়া গোলে পর্তুগালের বড় জয়

রিয়ালের জার্সিতে সময়টা খুব বেশি ভালো না কাটলেও দেশের জার্সিতে দারুণ কাটছে ক্রিস্টিয়ানো রোনালদোর। পর্তুগালকে ইউরো শিরোপা জেতানোর পর থেকেই বেশ আত্মবিশ্বাসী মেজাজে রয়েছেন রিয়াল মাদ্রিদের এ সুপারস্টার।

বিশ্বকাপ বাছাইয়ে রোববার লাটভিয়ার বিপক্ষে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে পর্তুগাল। দলের ওই বড় জয়ে জোড়া গোল করেন পর্তুগিজ শিবিরের সবচেয়ে বড় তারকা রোনালদো।

ঘরের মাঠ এস্তাদিও দো আলগারবে ম্যাচের ২৮ মিনিটেই গোলের দেখা পেয়েছেন রোনালদো। এ সময় লাটভিয়ার এক খেলোয়াড়ের কড়া ট্যাকেলের শিকার হন রোনালদো। রেফারির চোখ না এড়ানোয় পেনাল্টি পায় পর্তুগাল। এ সুযোগ কাজে লাগিয়ে গোল আদায় করে নেন রোনালদো। প্রথমার্ধে পাওয়া এ গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিশ্রামে যায় স্বাগতিকরা।

তবে বিশ্রাম শেষে মাঠে নেমে ম্যাচের ৬৭ মিনিটে গাছাড়া পারফরম্যান্সের কারণে গোল হজম করতে হয়েছে পর্তুগালকে। এ সময় লাটভিয়াকে সমতায় ফেরান আরতুরস জুজিনস। তবে দুই মিনেটের ব্যবধানে উইলিয়ানের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় পর্তুগাল। ম্যাচের ৮৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান রোনালদো। ডান প্রান্ত থেকে রিকার্ডো কুয়ারেসমার বাড়িয়ে দেওয়া বলটি দুর্দান্ত এক শটে লাটভিয়ার জালে জড়ান তিনবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী তারকা। আর ব্রুনো আলভেজ পর্তুগালের হয়ে ম্যাচের যোগ হওয়া সময় চতুর্থ গোলটি করেন। ফলে ৪-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে সক্ষম হয় ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

লাটভিয়ার বিপক্ষে এই জয়ে ইউরোপ অঞ্চলের বাছাইপর্বের ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে উঠে এসেছে পর্তুগিজরা। চার ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের শীর্ষে রয়েছে সুইজারল্যান্ড।

You Might Also Like